1. admin@www.gsnnews24.com : admin : সাহিত্য বিভাগ
মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৯:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :
নান্দাইলে ইভটিজিং-বাল্যবিবাহ ও মাদকের বিরুদ্ধে শিক্ষার্থীদের সাথে ওসি’র মতবিনিময় এবছর ময়মনসিংহ বোর্ডে পাসের হার ৮৫ শতাংশ, এগিয়ে মেয়েরা বিশ্ব আজ অগ্নিগিরি- কবি মোঃ আবদুল মালেক এআইকে স্বাগত জানালেও অপব্যবহার রোধ করতে হবে: প্রধানমন্ত্রী নান্দাইলে রাষ্ট্রীয় মর্যাদায় বীরমুক্তিযোদ্ধা আব্দুল কুদ্দুসের দাফন সম্পন্ন ॥ আজ জাতিসংঘে ফিলিস্তিনের পূর্ণ সদস্যপদ ইস্যুতে ভোট দেশে দ্বিতীয় স্যাটেলাইট নির্মাণের কাজ চলছে: প্রধানমন্ত্রী নান্দাইলের কবি আবদুল হান্নান সিলেটে শ্রেষ্ঠ শ্রেনী শিক্ষক অর্জন কি সুন্দর বাংলা- কবি মোঃ আবদুল মালেক ‘মিল্টন টাকার জন্য ৯০০ লাশ দাফনের কথা প্রচার করেছে’

জাতীয়

শিরোনাম

যেসব ব্যায়াম পেটের চর্বি কমায়

  • Update Time : শনিবার, ১০ ফেব্রুয়ারি, ২০২৪
  • ৭০ Time View
ছবি : সংগৃহীত

অনলাইন ডেস্ক: পেটের চর্বি কমিয়ে ফেলতে এবং আপনার শরীরে পরিবর্তন আনতে রুটিন অনুসরণ করে ওয়ার্কআউট করার জন্য পাঁচটি মৌলিক এবং অত্যন্ত কার্যকরী সকালের ব্যায়াম কথা উল্লেখ করা হয়েছে। পাশাপাশি আপনি শরীরকে ফিট রাখার জন্য বাড়িতে রান্না করা স্বাস্থ্যকর খাবার খেতে হবে এবং পর্যাপ্ত বিশ্রাম নিতে হবে। চলুন, জেনে নেওয়া যাক পেটের চর্বি কমানোর জন্য সেরা পাঁচ ব্যায়াম সম্পর্কে:

 

সকালে ব্যায়াম করার উপকারিতা

সকালে ব্যায়াম করার উপকারিতা অনেক। সকালে ঘুম থেকে ওঠে ব্যায়াম করার ফলে একাধিক সুবিধা পাওয়া যায়। যেমন- দিনের শুরুতে উদ্যমী বোধ হয়, শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায়, শরীর সুস্থ এবং সতেজ থাকে।

বাইসাইকেল ক্রাঞ্চ

পেটের চর্বি কমাতে খুবই উপকারি ব্যায়াম বাইসাইকেল ক্রাঞ্চ। ঘরের মেঝেতে আপনার মাথার পিছনে দুই হাত দিয়ে শুয়ে পিঠে ভর দিয়ে মাটি থেকে পা তুলুন। এখন ডান পা বাড়ানোর সময় আপনার ডান কনুইটি আপনার বাম হাঁটুর দিকে আনুন। দ্রুত অন্যদিকে স্যুইচ করুন, বাম কনুইটি এবার ডান হাঁটুর দিকে নিয়ে আসুন। একটি পেডেলিং গতিতে বিকল্প পক্ষগুলো চালিয়ে যান। প্রতি পাশে ১৫টি পুনরাবৃত্তির ৩ সেট করুন।

জাম্প স্কোয়াটস

জাম্প স্কোয়াট হলো একটি উচ্চ-তীব্রতার শরীরের ব্যায়াম, যা বিশেষভাবে স্কোয়াট, হ্যামস্ট্রিং এবং গ্লুটসকে টার্গেট করে আপনার কাজের শক্তি, গতি ও হৃদস্পন্দন বৃদ্ধি করতে সাহয্য করে। প্রথমে উরু এবং হাঁটুর নীচে, পায়ের পিছনের দিকে পেশি মজবুত করতে এই ব্যায়াম বিশেষ কার্যকর। একইভাবে স্কোয়াটের মতো করেই করবেন কিন্তু শুধু হাঁটু ভাঁজ করে সোজা হয়ে দাঁড়ানোর সময়ে লাফিয়ে আবার একই অবস্থানে ফিরে আসতে হবে। একইভাবে প্রতিদিন অন্ততপক্ষে ১২বার ৩ সেট করে এই ব্যায়াম করতে হবে।

লাংস

এই ব্যায়াম আপনাকে মূলত সক্রিয় করে। তারপর আপনার ডান পা দিয়ে এক ধাপ এগিয়ে যান এবং আরেক পা অর্ধেক ভাঁজ করুন। আপনার বাম হাঁটু নিচু করার সঙ্গে সঙ্গে আপনার বাম পা কিছুটা ভিতরের দিকে ঘোরান। প্রারম্ভিক অবস্থানে ফিরে যেতে ডান পায়ের পুরো পায়ের মধ্য দিয়ে ধাক্কা দিন। বাম পা দিয়ে একই পুনরাবৃত্তি করুন। প্রতিটি পায়ে ১০ বার পুনরাবৃত্তির মাদ্যমে ৩ সেট করুন।

জাম্পিং জ্যাকস

ডাম্বেল পা, পিঠ এবং কাঁধের লক্ষ্যবস্তু পরিষ্কার করে এবং সমন্বয়কেও চ্যালেঞ্জ করে। আপনার পা কাঁধ-প্রস্থ আলাদা করে দাঁড়িয়ে শুরু করুন। আপনার উরুর সামনে প্রতিটি হাতে একটি ডাম্বেল ধরুন। কাঁধের উচ্চতা পর্যন্ত ডাম্বেলগুলোকে টানানোর সময় একটি অর্ধেক স্কোয়াটে নীচে নামুন এবং তারপর বিস্ফোরকভাবে উঠে দাঁড়ান। আপনার কব্জি ঘোরান, এবং কাঁধের উচ্চতায় ডাম্বেলগুলো ধরুন। ডাম্বেলগুলোকে শুরুর অবস্থানে নামিয়ে দিন। ১০ পুনরাবৃত্তির ৩ সেট করুন।

Spread the love

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Theme Customized By BreakingNews