1. admin@www.gsnnews24.com : admin : সাহিত্য বিভাগ
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৪:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম :
নান্দাইলে ৩টি অটোগাড়ী ও ২টি গরু সহ আন্ত:জেলা চোর চক্রের ৩ জন গ্রেফতার ॥ প্রাণিসম্পদ অধিদপ্তরে বিশাল নিয়োগ অবৈধ সম্পদ অর্জন : বিডিনিউজের প্রধান সম্পাদকের বিরুদ্ধে দুদকের চার্জশিট নান্দাইলে নিখোঁজের দুই দিন পর অটো চালকের মরদেহ উদ্ধার ॥ নান্দাইলে জালাল মাস্টারের নিজস্ব অর্থায়নে ৫০ জন ইমামদের মাঝে নগদ অর্থ প্রদান দেশের ৮টি জেলার ১৯ ইউপিতে ভোট গ্রহণ চলছে অ্যান্টনি ব্লিঙ্কেন বললেন ‘মার্কিন নির্বাচনে হস্তক্ষেপের চেষ্টা চালাচ্ছে চীন’ নান্দাইল ডায়াবেটিক সমিতির ৪র্থ বার্ষিক সাধারণ সভা ও কাউন্সিল সম্পন্ন ॥ এবার হিটস্ট্রোকে প্রাণ গেলো পত্রিকা বিক্রেতার ৫ সমঝোতা ও চুক্তি সই থাইল্যান্ডের সঙ্গে

জাতীয়

শিরোনাম

এইচএসসির ফল প্রকাশ, পাসের হার ৭৮.৬৪ শতাংশ

  • Update Time : রবিবার, ২৬ নভেম্বর, ২০২৩
  • ১১২ Time View
ফাইল ছবি

অনলাইন ডেস্ক: চলতি বছরের এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এ বছর দেশের ১১টি শিক্ষাবোর্ডে গড় পাসের হার ৭৮ দশমিক ৬৪ শতাংশ।

 

 

গত বছর অর্থাৎ ২০২২ সালের এইচএসসি ও সমমান পরীক্ষায় গড় পাসের হার ছিল ৮৫ দশমিক ৯৫ শতাংশ। সেই হিসেবে এবার পাসের হার ৭ দশমিক ৩১ শতাংশ কমেছে।

রবিবার বেলা ১১টায় ওয়েবসাইট ও স্ব-স্ব শিক্ষাপ্রতিষ্ঠানে ফল প্রকাশ করা হয়। ফলাফলে দেখা গেছে, সব শিক্ষাবোর্ড মিলিয়ে পরীক্ষায় মোট পাস করেছেন ১০ লাখ ৬৭ হাজার ৮৫২ জন পরীক্ষার্থ। শুধু ৯টি সাধারণ শিক্ষাবোর্ডে এইচএসসি পরীক্ষায় পাসের হার ৭৫ দশমিক ৯ শতাংশ।

এর আগে সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে ফলাফলের সারসংক্ষেপ তুলে দেন শিক্ষামন্ত্রী দীপু মনি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল ও বোর্ড চেয়ারম্যানরা।

Spread the love

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Theme Customized By BreakingNews