1. admin@www.gsnnews24.com : admin : সাহিত্য বিভাগ
রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:৫৫ পূর্বাহ্ন

জাতীয়

শিরোনাম

চরফ্যাসনের দুলারহাটে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজীতে অতিষ্ঠ মানুষ, প্রতিবাদে মিছিল এবং মানববন্ধন

  • Update Time : বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪
  • ১৯ Time View

চরফ্যাসন প্রতিনিধি : ভোলার চরফ্যাসনের দুলারহাট এলাকায় সাংবাদিক পরিচয় দিয়ে সাধারন মানুষকে ভায়ভীতি দেখিয়ে  চাঁদাবাজীর অভিযোগ উঠেছে কবির হোসেন ওরফে পঁচা কবির নামের এক ব্যাক্তির বিরুদ্ধে। কথিত এই ভুয়া সাংবাদিকের চাঁদা বাজীতে অতিষ্ঠ হয়ে উঠেছে  চরফ্যাসন উপজেলার গ্রামগঞ্জের সাধারন মানুষ।

এঘটনায় প্রতিকার চেয়ে গতকাল বুধবার  সকালে দুলারহাট মাধ্যমিক বিদ্যালয়ের একটি কক্ষে নুরাবাদ, নীলকমল, আহম্মদপুর, আবুবক্করপুর ইউনিয়নের কয়েকশ‘ ভুক্তভুগী পরিবার মানব বন্ধন ও প্রতিবাদ মিছিল করেছেন  করেছেন । দুলারহাট সেবা সমিতির সাবেক সভাপতি শাহে আলম  লিখিত বক্তব্যে পাঠ করেন। কবির হোসেন ওরফে পঁচা কবির দুলারহাট এলাকার বাসিন্ধা বলে জানাগেছে।
সংবাদ সম্মেলনে ভুক্তভোগী নুরাবাদ ২নম্বর ওয়ার্ডের সেতারা বেগম,আব্দুর রব, রানু বিবিসহ অসংখ্য নারী পুরুষ অভিযোগ করেন,কবির হোসেন ওরফে পঁচা কবির এলাকায় বিবাহ অনুষ্ঠানসহ বিভিন্ন বিষয়ে  সংবাদ প্রকাশের ভয় দেখিয়ে অসহায় মানুষের কাছ থেকে চাঁদা আদায় করে আসছে।
সোমবার চর যমুনা সেবা সমিতির সাবেক সভাপতি শাহে আলম এই বিষয়ে কবিরকে জিজ্ঞাসা করলে তিনি ক্ষিপ্ত হয়ে অকথ্য ভাষায় গালমন্দ করেন এবং দেখে নেয়ার হুমকী দেন। এঘটনার জের ধরে কবিরের চাঁদাবাজিতে অতিষ্ট স্থানীয়রা একাত্রিত হয়ে গতকাল এই প্রতিবাদ সভার আয়োজন করেন। এই সময় অসংখ্য নারী-পুরুষ সংবাদকর্মীদের সামনে কাবিরের বিরুদ্ধে প্রকাশ্যে চাঁদা বাজির অভিযোগ করেন। বিধবা নারী ময়ফুল বলেন, আমার কাছ থেকে ৪ হাজার টাকা নিয়ে নিউজও করেনি পত্রিকাও দিতে পারেনি। জিজ্ঞেস করলে বলে আমি ফেইজবুকে দিয়ে দিয়েছি। টাকা ফিরতে চাইলে গালমন্দ করে থাকেন। এদিকে মানববন্ধন  শেষে বাড়ি ফেরার সময় কবির হোসেন ও তার ৪ মেয়ে দুলারহাট বাজারের উত্তর পাশে ব্রীজের গোড়ায় শাহে আলমসহ ৩জনকে পিটিয়ে আহত করেছে। আহতরা হলেন আবু বকর পুরের মো, ফয়সাল,নীলকমল ৫নং ওয়ার্ডের মো, সেলিম এবং সংবাদ সম্মেলনের আয়োজক মো. শাহে আলম। শাহে আলমের অভিযোগ হামলাকারী কবির এবং তার মেয়েরা  মরিচের গুড়া মেরে, ইট নিক্ষেপ করেন। আহতদেরকে চরফ্যাশন হাসপাতালে ভর্তি করা হয়েছে।
দুলারহাট থানার ওসি মাকসুদুর রহমান মুরাদ বলেন, অভিযোগ পেলে ব্যবস্থা গ্রহণ করা হবে।
অভিযোগের বিষয়ে কবির হোসেন সাংবাদিকদেরকে বলেন, আমার বিরুদ্ধে আনিত অভিযোগ ষড়যন্ত্রমূলক।
Spread the love

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Theme Customized By BreakingNews