1. admin@www.gsnnews24.com : admin : সাহিত্য বিভাগ
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৮:১৯ পূর্বাহ্ন
শিরোনাম :
নান্দাইলে ৩টি অটোগাড়ী ও ২টি গরু সহ আন্ত:জেলা চোর চক্রের ৩ জন গ্রেফতার ॥ প্রাণিসম্পদ অধিদপ্তরে বিশাল নিয়োগ অবৈধ সম্পদ অর্জন : বিডিনিউজের প্রধান সম্পাদকের বিরুদ্ধে দুদকের চার্জশিট নান্দাইলে নিখোঁজের দুই দিন পর অটো চালকের মরদেহ উদ্ধার ॥ নান্দাইলে জালাল মাস্টারের নিজস্ব অর্থায়নে ৫০ জন ইমামদের মাঝে নগদ অর্থ প্রদান দেশের ৮টি জেলার ১৯ ইউপিতে ভোট গ্রহণ চলছে অ্যান্টনি ব্লিঙ্কেন বললেন ‘মার্কিন নির্বাচনে হস্তক্ষেপের চেষ্টা চালাচ্ছে চীন’ নান্দাইল ডায়াবেটিক সমিতির ৪র্থ বার্ষিক সাধারণ সভা ও কাউন্সিল সম্পন্ন ॥ এবার হিটস্ট্রোকে প্রাণ গেলো পত্রিকা বিক্রেতার ৫ সমঝোতা ও চুক্তি সই থাইল্যান্ডের সঙ্গে

জাতীয়

শিরোনাম

কাল থেকে কাউন্টারে মিলবে ট্রেনের টিকিট, সব আসনে যাত্রী পরিবহন, বুধবার থেকে চলবে ৫৯ জোড়া ট্রেন

  • Update Time : রবিবার, ৮ আগস্ট, ২০২১
  • ১১২ Time View

করোনা বিধিনিষেধের কারণে ঈদ পরবর্তী ১৯ দিন বন্ধ থাকার পর আবারও সারাদেশে চালু হতে যাচ্ছে আন্তঃনগর ও কমিউটার ট্রেন যোগাযোগ। আগামী বুধবার থেকে দেশের বিভিন্ন পথে ৩৮ জোড়া আন্তঃনগর ও ২১ জোড়া মেইল/কমিউটার ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে। আজ রবিবার রেলপথ মন্ত্রণালয় সূত্রে এসব তথ্য জানা যায়।

এবার অর্ধেক আসনের পরিবর্তে শতভাগ আসনে যাত্রী পরিবহন করা হবে। খোলা থাকবে টিকিট কাউন্টার। ট্রেনের মোট টিকিটের অর্ধেক বিক্রি হবে কাউন্টারে বাকি অর্ধেক অনলাইনের মাধ্যমে বিক্রি করা হবে। আগামীকাল সোমবার সকাল থেকে কাউন্টারে টিকিট বিক্রি শুরু হবে। তবে এখনও বন্ধ থাকবে প্ল্যাটফর্ম ও স্ট্যান্ডিং টিকিট।

বাংলাদেশ রেলওয়ের পরিচালন বিভাগের অতিরিক্ত মহাপরিচালক সরদার শাহাদাত আলী কালের কণ্ঠকে বলেন, ‘ঈদে যেখানে ট্রেন থামানো হয়েছিল সেখান থেকেই আবার চালু করা হচ্ছে। তবে ঢাকা-গাজীপুর ও তুরাগ লোকাল অংশে দুটি ট্রেন বাড়ানো হচ্ছে। আমরা কয়েকদিন ধরেই প্রস্তুতি নিচ্ছিলাম, তাই সমস্যা হবে না। চেষ্টা করছি আগামীকাল সকাল থেকেই কাউন্টারে টিকিট বিক্রি শুরু করতে।’

যেসব আন্তনগর ট্রেন চলাচল করবে- সুবর্ণ এক্সপ্রেস, মহানগর গোধূলি, মহানগর প্রভাতী, তিস্তা এক্সপ্রেস, যমুনা এক্সপ্রেস, কিশোরগঞ্জ এক্সপ্রেস, মোহনগঞ্জ এক্সপ্রেস, উপকূল এক্সপ্রেস, পারাবত এক্সপ্রেস, জয়ন্তিকা/উপবন এক্সপ্রেস, মেঘনা এক্সপ্রেস, অগ্নিবীনা এক্সপ্রেস, জয়ন্তিকা/উপবন এক্সপ্রেস, পাহাড়িকা/উদয়ন এক্সপ্রেস, সোনার বাংলা এক্সপ্রেস, বিজয় এক্সপ্রেস, পাহাড়িকা/ডয়ান এক্সপ্রেস, হাওড় এক্সপ্রেস, একতা এক্সপ্রেস, দ্রুতযান এক্সপ্রেস, বনলতা এক্সপ্রেস, পদ্মা এক্সপ্রেস, সুন্দরবন এক্সপ্রেস, চিত্রা এক্সপ্রেস, রংপুর এক্সপ্রেস, লালমনি এক্সপ্রেস, নীলসাগর এক্সপ্রেস, রুপসা এক্সপ্রেস, মধুমতি এক্সপ্রেস, তিতুমির এক্সপ্রেস, সাগরদাড়ী এক্সপ্রেস, ঢালারচর এক্সপ্রেস, টুঙ্গীপাড়া এক্সপ্রেস, বরেন্দ্র এক্সপ্রেস, সীমান্ত এক্সপ্রেস, কুড়িগ্রাম এক্সপ্রেস, বাংলাবান্ধা এক্সপ্রেস, পঞ্চগড় এক্সপ্রেস।

লোকাল ট্রেনগুলো হলো- ঢাকা/চট্টগ্রাম, কর্ণফুলী কমিউটার, সাগরিকা কমিউটার, বলাকা কমিউটার, জামালপুর কমিউটার, সুরমা মেইল, তিতাস কমিউটার, দেয়গঞ্জ কমিউটার, ময়মনসিংহ এক্সপ্রেস, মহয়া কমিউটার, ঢাকা কমিউটার, রকেট মেইল, মহানন্দা এক্সপ্রেস, পদ্মরাগ কমিউটার, উত্তরা এক্সপ্রেস, রাজবাড়ী এক্সপ্রেস, বিরল কমিউটার, বগুড়া কমিউটার, কলেজ ট্রেন। এর সঙ্গে ঢাকা-গাজীপুর পথে একটি ও তুরাগ যুক্ত হওয়ার কথা রয়েছে।

Spread the love

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Theme Customized By BreakingNews