1. admin@www.gsnnews24.com : admin : সাহিত্য বিভাগ
রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:৪৭ পূর্বাহ্ন

জাতীয়

শিরোনাম

ময়মনসিংহ ভৈরব রেল পথ ট্রেনের অভাবে যাত্রীদের সীমাহীন দুর্ভোগ।। বাতিল ট্রেন গুলো পুনঃচালুর দাবী

  • Update Time : রবিবার, ৫ ফেব্রুয়ারি, ২০২৩
  • ১৫৭ Time View

এনামুল হক বাবুল: ময়মনসিংহ ভৈরব রেল পথে দীর্ঘ দিন ধরে চলাচলকারী লোকাল ট্রেন ঈশাখা এক্সপ্রেস ট্রেন চলাচল বন্ধ করে দিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। প্রতিদিন সকালে ভৈরব থেকে ময়মনসিংহ পর্যন্ত সকালে একটি লোকাল ট্রেন ( কাচারী ট্রেন) নামে পরিচিত এবং বিকালে ময়মনসিংহ থেকে ভৈরব পর্যন্ত এই ট্রেনটি চালু ছিল।

 

 

অপর দিকে ময়মনসিংহ থেকে ভৈরব ভায়া ঢাকা পর্যন্ত এক মাত্র এক্সপ্রেস ট্রেন হিসাবে ঈশাখা এক্সপ্রেস চালু ছিলো। দীর্ঘ দিন ধরে এই লাইনে চলাচলকারী সকল ট্রেন বন্ধ করে দেওয়ার এই এলাকায় শত শত ট্রেন যাত্রী সীমাহীন দুর্ভোগ পোহাচ্ছে। বর্তমানে আপ ডাউন চট্টগ্রাম মেইল ট্রেনটি চালু আছে। অতি জনপ্রিয় এই ট্রেনের পূর্বে ১২টি যাত্রী কোচ ও মালামাল পরিবহনের আলাদা কোচ সংযোজন ছিল। বর্তমানে নাম মাত্র তিনটি কোচ (বগী) দিয়ে কোন মতে জোড়াতালি দিয়ে এই ট্রেনটি চালু রাখা হয়েছে।

 

 

 

যাত্রীর অভাবে প্রতিটি রেলওয়ে ষ্টেশন মৃত প্রায় অবস্থা রয়েছে। সরকার যখন মেট্রোরেল পাথাল রেল চালু করছে এবং করতে যাচ্ছে এই সময় ভৈরব ময়মনসিংহ রেলওয়ে সেকশনে এই করুন অবস্থার জন্য দায়ী কে? এক সময়ের লাভজনক এই সেকশনটিকে অবহেলার পাত্র বানানোর পিচনে গভীর ষড়যন্ত্র রয়েছে বলে অনেকেই মনে করেন। যাত্রীদের আলোচনায় জানাযায় এই অঞ্চলের বাস মালিক সমিতির গভীর ষড়যন্ত্রে সকল ট্রেন বন্ধ করা হয়েছে। ট্রেন বন্ধ থাকলে যাত্রীরা বাধ্য হয়ে চট্টগ্রাম ঢাকা সহ অন্যান্য স্থানে যাতায়াত করবে এতে তারা বেশি লাভবান হবেন।

 

 

ময়মনসিংহ ভৈরব রেলওয়ে সেকশনের সেবার মান উন্নত ও রেলেওয়ের আয় বৃদ্ধি করার স্বার্থে এই লাইনের পূর্বে চলাচলকারী সাবেক সকল ট্রেন সমূহ দ্রুতচালু করার প্রযোজনীয় ব্যবস্হা গ্রহন করার জন্য রেল যাত্রী সাধারন মাননীয় প্রধানমন্ত্রী রেলমন্ত্রীসহ রেলওয়ে মন্ত্রনালয়ের উর্ধবতন কর্তৃপ বরাবর জোর দাবী জানিয়েছেন। সচেতন যাত্রী সাধারণ জানিয়েছেন এই লাইনে বাতিল ও স্থগিত কৃত সকল আপ/ ডাউন ট্রেন জরুরি চালু করার দাবীতে অতিদ্রুত মানববন্ধন সহ আরও কঠোর কর্মসুচী গ্রহন করা হবে।

Spread the love

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Theme Customized By BreakingNews