1. admin@www.gsnnews24.com : admin : সাহিত্য বিভাগ
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৩:৩২ পূর্বাহ্ন

জাতীয়

শিরোনাম

কেন্দুয়ায় ১৩ ইউনিয়নে চেয়ারম্যান পদে আঃলীগের অর্ধশতাধিক সম্ভাব্য প্রার্থীর দৌড়ঝাপ

  • Update Time : রবিবার, ৩১ জানুয়ারি, ২০২১
  • ২৮২ Time View

তফসিল এখনও ঘোষনা হয়নি। কিন্তু আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে কেন্দুয়া উপজেলার ১৩টি ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামীলীগের অর্ধশতাধিক সম্ভাব্য প্রার্থী দলের টিকেট পেতে শুরু করেছেন দৌড় ঝাপ। তারা একদিকে দলের উপজেলা জেলা ও কেন্দ্রীয় নেতাদের সঙ্গে যেমন ঘনিষ্ট যোগাযোগ রক্ষা করে চলছেন, অপরদিকে নিজ নিজ এলাকায় জনগণের সঙ্গেও সৌজন্য সাক্ষাত ও চায়ের ষ্টলে আড্ডা দিয়ে নিজেদের উপস্থাপন করছেন।

 

শুধু জেলা ও কেন্দ্রীয় নেতা নয় তারা এমপি, মন্ত্রীর দ্বারস্থও হচ্ছেন মনোনয়নের আশায়। নেত্রকোণার কেন্দুয়া উপজেলার ১৩টি ইউনিয়নের প্রত্যেকটিতেই আওয়ামীলীগের ৫ থেকে ৭/৮ জন সম্ভাব্য প্রার্থী মাঠে কাজ করছেন। অনেকেই শীতের কুয়াশাকে দূরে ঠেলে দিয়ে সকালেই বেড়িয়ে পড়ছেন বিভিন্ন গ্রামে গ্রামে। রাস্তায় রাস্তায় হাট বাজারে, চায়ের ষ্টলে সাটানো হয়েছে পোস্টার, ব্যানার। ঘরে ঘরে বিতরন করা হচ্ছে লিফলেট। এসব লিফলেটে সম্ভাব্য প্রর্থীর নিজের ছবি সহ বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি জননেত্রী শেখ হাসিনা, এম.পি অসীম কুমার উকিল ও সাবেক এমপি অধ্যাপক অপু উকিল সহ উপজেলা সভাপতি, সাধারন সম্পাদকের ছবি লিফলেট এবং পোষ্টারে স্থান পাচ্ছে।

 

এসব পোষ্টার এবং লিফলেটে দেয়া হচ্ছে নৌকার প্রতীকও। মনে হচ্ছে যেন প্রার্থী মনোনয়নের আগেই শুরু হয়েছে ভোট। অনেক সম্ভাব্য প্রার্থীরা এসব ছবি সম্বলিত নতুন ইংরেজী নববর্ষের ক্যালেন্ডার করে ঘরে ঘরে পৌঁছে দিচ্ছেন। কর্মী সমর্থক ও ভোটাররা নির্বাচনের আগেই পড়ে যাচ্ছেন চাপের মুখে। কাকে সমর্থন দেবেন আর কাকে দেবননা এ চিন্তা নিয়েই এখন তারা চিন্তিত। আবার অনেক নেতাকর্মী ও সমর্থক সাম্ভাব্য প্রার্থীদের সাফ সাফ বলে দিচ্ছেন আগে দলের প্রতীক আনেন, তার পর আমাদের সমর্থন। মনোনয়নের আগে আমরা সমর্থন দিয়ে কারো কু-নজরে পড়তে চাইনা। কারন প্রত্যেকেই দলের নেতাকর্মী। সম্ভাব্য প্রার্থীদের নির্বাচনের কয়েকমাস আগেই দলের মনোনয়ন পেতে দৌড় ঝাপে অনেক আর্থিক খরচও সামলাতে হচ্ছে।

 

কিন্তু একটি ইউনিয়নে ৫/৭ জন সম্ভাব্য প্রার্থী থাকলেও প্রত্যেকেই আশা করছেন মনোনয়ন পাবেন। অবশেষে কার ভাগ্যে শিকে ছিড়ে তা এ মুহুর্তে কেউই বলতে পারছেন না। নেত্রকোনা-৩ আসনের এমপি আওয়ামীলীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক ইতিমধ্যে মুজিববর্ষ উদযাপন উপলক্ষ্যে বিদ্যাবল্লভ রওশন ইজদানি একাডেমি ও গন্ডা দ্বিমুখি উচ্চ বিদ্যালয়ের আয়োজনে দুটি জনসমাবেশে পরিষ্কার ভাষায় জানিয়ে দিয়েছেন, নৌকার টিকেট একজনই পাবেন এবং সেই নৌকার টিকেট দেবেন দলীয় প্রধান রাষ্ট্রনায়ক শেখ হাসিনা। আমরা যে টেবিল থেকে নৌকার টিকেট পেয়েছি ইউপি চেয়ারম্যান সম্ভাব্য প্রার্থীরা সেখান থেকেই টিকেট পাবেন। এখানে তদবির তদারকি বলতে কিছু নেই। যার জনমত ভালো বিভিন্ন রিপোর্ট যার পক্ষে দল তাকেই মনোনয়ন দেবে।

 

তিনি একথাও বলেন, নৌকা না পেয়ে যদি কেউ বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচন করতে চান, সে ক্ষেত্রে দল তার বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করবে। অসীম কুমার উকিল বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে নৌকার মনোনীত প্রার্থীকেই ভোট

Spread the love

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Theme Customized By BreakingNews