রবিবার, ০৫ ফেব্রুয়ারী ২০২৩, ১০:৪১ পূর্বাহ্ন

৩৮৩ পদে কারা অধিদপ্তরে নিয়োগ, দিতে হবে ডোপ টেস্ট

জিএসএন নিউজ ডেস্ক
  • Update Time : শনিবার, ২৬ নভেম্বর, ২০২২
  • ১০৩ Time View

কারা অধিদপ্তরের রাজস্ব খাতভুক্ত একাধিক শূন্য পদে সরাসরি জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এই অধিদপ্তরে ৩৮৩ জন কারারক্ষী (নারী ও পুরুষ) নিয়োগ দেওয়া হবে। আগ্রহী প্রার্থীদের অনলাইনে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।

১. পদের নাম : কারারক্ষী

পদসংখ্যা : ৩৫৪

যোগ্যতা : এসএসসি বা সমমান পাস। উচ্চতা পুরুষদের ক্ষেত্রে ১.৬৭ মিটার ও নারীদের ক্ষেত্রে ১.৫৭ মিটার। বুকের মাপ পুরুষদের ক্ষেত্রে ৮১.২৮ সেন্টিমিটার ও নারীদের ক্ষেত্রে ৭৬.৮১ সেন্টিমিটার। পুরুষদের ক্ষেত্রে ওজন ৫২ কেজি ও নারীদের ৪৫ কেজি থাকতে হবে। প্রার্থীকে অবশ্যই অবিবাহিত হতে হবে। শুধু বীর মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে অবিবাহিত শর্ত শিথিলযোগ্য।

বেতন স্কেল : ৯,০০০-২১,৮০০ টাকা (গ্রেড-১৭)

২. পদের নাম : মহিলা কারারক্ষী

পদসংখ্যা : ২৯

যোগ্যতা : এসএসসি বা সমমান পাস। উচ্চতা পুরুষদের ক্ষেত্রে ১.৬৭ মিটার ও নারীদের ক্ষেত্রে ১.৫৭ মিটার। বুকের মাপ পুরুষদের ক্ষেত্রে ৮১.২৮ সেন্টিমিটার ও নারীদের ক্ষেত্রে ৭৬.৮১ সেন্টিমিটার। পুরুষদের ক্ষেত্রে ওজন ৫২ কেজি ও নারীদের ৪৫ কেজি থাকতে হবে। প্রার্থীকে অবশ্যই অবিবাহিত হতে হবে। শুধু বীর মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে অবিবাহিত শর্ত শিথিলযোগ্য।

বেতন স্কেল : ৯,০০০-২১,৮০০ টাকা (গ্রেড-১৭)

কারারক্ষী পদে জেলাভিত্তিক শূন্য পদ : ঢাকা ৪৫, গাজীপুর ১২, মুন্সিগঞ্জ ২৬, নারাছুগঞ্জ ২৬, মাদারীপুর ৭, শরীয়তপুর ১৪, কিশোরগঞ্জ, ৫, ময়মনসিংহ ৪, শেরপুর ১, চট্টগ্রাম ৩৭, বান্দরবান ৪, কক্সবাজার ৭, ব্রাহ্মণবাড়িয়া ৩, চাঁদপুর ৯, কুমিল্লা ৮, খাগড়াছড়ি ১, ফেনী ৫, লক্ষ্মীপুর ৮, নোয়াখালী ৫, রাঙামাটি ৩, সিলেট ৯, মৌলভীবাজার ১০, সুনামগঞ্জ ১১, হবিগঞ্জ ৪, রাজশাহী ১, জয়পুরহাট ২, নওগাঁ ২, নাটোর ২, বগুড়া ১, রংপুর ১১, দিনাজপুর ২, গাইবান্ধা ৯, লালমনিরহাট ৪, নীলফামারী ৪, পঞ্চগড় ২, ঠাকুরগাঁও ১, খুলনা ৬, ঝিনাইদহ ৪, মাগুরা ৮, নড়াইল ৬, সাতক্ষীরা ১৩, চুয়াডাঙা ২, মেহেরপুর ২, ভোলা ৩, ঝালকাঠি ২ ও পিরোজপুর ৩।

মহিলা কারারক্ষী পদে জেলাভিত্তিক শূন্য পদ : ঢাকা ৫, গাজীপুর ১, নরসিংদী ১, টাঙ্গাইল ১, কক্সবাজার ১, কুমিল্লা ২, ফেনী ১, লক্ষ্মীপুর ১, নোয়াখালী ২, সিলেট ১, মৌলবীবাজার ১, সুনামগঞ্জ ২, হবিগঞ্জ ১, বরিশাল ১, ভোলা ৪, ঝালকাঠি ১, পিরোজপুর ১ ও পটুয়াখালী ২।

বয়সসীমা : আবেদনকারীর বয়স ২০২২ সালের ১ ডিসেম্বর ১৮ থেকে ২১ বছরের মধ্যে হতে হবে। বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর। তবে ২০২০ সালের ২৫ মার্চ যাদের বয়স ২১ বছর (বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়স সর্বোচ্চ ৩২ বছর) অতিক্রান্ত হয়নি, তারাও আবেদন করতে পারবেন। বয়সের ক্ষেত্রে কোনো এফিডেভিড গ্রহণযোগ্য নয়। বয়সের প্রমাণ হিসেবে জাতীয় পরিচয়পত্র/জন্ম নিবন্ধন সনদ (এ ক্ষেত্রে জাতীয় পরিচয়পত্র প্রাপ্তির অনলাইন আবেদনের কপি/স্লিপ বাধ্যতামূলক) থাকতে হবে।

আবেদন যেভাবে : আগ্রহী প্রার্থীদের http://prison.teletalk.com.bd/home.php ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য কারা অধিদপ্তরের ওয়েবসাইটে পাওয়া যাবে। যেকোনো তথ্য ও কারিগরি সহযোগিতার জন্য টেলিটক কাস্টমার কেয়ারে যোগাযোগ অথবা টেলিটক মোবাইল থেকে ১২১ নম্বরে ফোন করা যেতে পারে। নিয়োগপ্রাপ্ত ব্যক্তিরা স্বাস্থ্য পরীক্ষায় অযোগ্য ঘোষিত হলে/ডোপ টেস্ট রিপোর্ট সন্তোষজনক না হলে নিয়োগ আদেশ বাতিল বলে গণ্য হবে।

আবেদন ফি

অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে পরীক্ষার ফি বাবদ ১০০ টাকা ও টেলিটকের সার্ভিস চার্জ ১২ টাকাসহ মোট ১১২ টাকা টেলিটক প্রি-পেইড মোবাইল নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।

আবেদনের সময়সীমা : ১৭ ডিসেম্বর ২০২২। সূত্র : প্রথম আলো

Print Friendly, PDF & Email
Spread the love
  •  
  •  
  •  

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তা-হোস্ট
raytahost-gsnnews