শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৫:৩৯ পূর্বাহ্ন
শিরোনাম :
১০ ডিসেম্বর কী হচ্ছে, লোক মুখে সংশয় ও শঙ্কা এটাই কি ছাত্রলীগ! এমন ছাত্রলীগ চাই না: ওবায়দুল কাদের ময়মনসিংহ জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক কর্তৃক নান্দাইল ডিসি পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন এক যুবকের প্রেমে পড়ে পাঁচ তরুণীর মারামারি আদালত প্রাঙ্গণ থেকে জঙ্গি ছিনতাই সেই ঈদী অমি ফের রিমান্ডে দীর্ঘ ৬ বছর পর ময়মনসিংহে অনুষ্ঠিত হতে যাচ্ছে জেলা ও মহানগর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন। এ নিয়ে ময়মনসিংহ আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে ব্যাপক উচ্ছ্বাস-উদ্দীপনা এবং উৎসবের আমেজ বিরাজ করছে। নান্দাইল উপজেলা আওয়ামীলীগের সভাপতি মেজর জেনারেল (অব:) আব্দুস সালাম, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম শাহান প্রকৃতি রক্ষায় বিশ্বকে অর্থায়ন দ্বিগুণ করতে হবে : জাতিসংঘ একদিন পরও মামলা হয়নি প্রতিপক্ষকে ফাঁসাতে গৃহবধূকে কুপিয়ে হত্যা নান্দাইল উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন সমাপ্ত

নান্দাইলের পল্লীতে দুই একর জমি ৩বছর ধরে অনাবাদী ॥ ফসল উৎপাদন ব্যাহত

স্টাফ রিপোর্টার
  • Update Time : রবিবার, ২০ নভেম্বর, ২০২২
  • ৮১ Time View

ময়মনসিংহের নান্দাইল উপজেলায় রাজগাতী ইউনিয়নের দক্ষিণ কয়রাটি গ্রামে বিগত ৩ বছর ধরে প্রায় দুই একর (১.৮০ শতাংশ) ২ ফসলী জমিতে ফসল উৎপাদনে বাধা সৃষ্ঠি করেছে একই গ্রামের মৃত আবদুল হেলিমের তিন পুত্র জিল্লুর রহমান, মজিবুর রহমান ও আবদুস সাত্তার। এতে করে ৩ বছরে কয়েক লক্ষাধিক টাকা মূল্যের ধান উৎপাদন ব্যাহত হয়েছে।

 

 

প্রাপ্ত অভিযোগ ও সরজমিনে পরিদর্শন করে জানাযায়, আবদুল হেলিম জীবিত থাকা অবস্থায় তার ৪ পুত্রের মাঝে প্রতিজনকে ১৮ কাটা করে জমি বন্টন করে দিয়ে যান। তার ৪পুত্র দীর্ঘদিন ধরে নিজ নিজ জমিতে ফসল উৎপাদন সহ ভোগ দখল করে যাচ্ছে। মৃত আবদুল হেলিমের ২য়  পুত্র মো. ছাইদুর রহমান খুবই নীরিহ প্রকৃতির একজন কৃষক। তার ২ পুত্র রয়েছে। অপর ৩ ভাই জিল্লুর, মজিবুর, সাত্তার ও তাদের পুত্ররা মিলে ছাইদুর রহমানের দখলীয় ১৮ কাটা জমিতে চাষাবাদ করতে দিচ্ছে না। ছাইদুর রহমানের সম্পূর্ন জমি অনাবাদী রেখে দিয়েছে। স্থানীয়ভাবে গন্যমান্য ব্যক্তিবর্গ কয়েকবার বিষয়টি মীমাংশা করার উদ্যোগ নিলেও মজিবুর রহমান গংদের কারণে কোন আপোষ ফয়সালা করতে পারছে না।

 

 

উক্ত ফসলী জমিতে ছাইদুর রহমান চাষাবাদ করতে গেলে এনিয়ে দু’পক্ষের মাঝে মারামারি সংগঠিত হলে ছাইদুর রহমান বাদী হয়ে গত ২৩ শে মার্চ ২০২২ নান্দাইল মডেল থানায় মজিবুর রহমান সহ ৫জনের নামে একটি নিয়মিত মামলা দায়ের করে। মামলার এজাহারে ৩২৬ ধারা উল্লেখ থাকলেও মামলার চার্জশীট প্রদানের সময় ৩২৬ ধারা বাদ দিয়ে বিজ্ঞ আদালতে চার্জশীট প্রদান করা হয়।

 

 

বাদী বিষয়টি নিয়ে বিজ্ঞ আদালতে নারাজি দাখিল করেছেন। উক্ত মামলার আসামীরা বিজ্ঞ আদালত থেকে এখন পর্যন্ত কোন জামিন গ্রহন করেনি। অথচ এলাকায় অবস্থান করে সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে সম্পূর্ন জমি অনাবাদী রেখেছে এবং ছাইদুর রহমানের একটি অগভীর নলকূপের সেচ বন্ধ করে দিয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ঘোষনা দিয়েছেন “এক ইঞ্চি জায়গা অনাবাদী রাখা যাবে না”। অথচ নান্দাইলের দক্ষিণ কয়রাটি গ্রামে ৩ বছর ধরে প্রায় ২ একর ফসলী জমি সম্পূর্ন অনাবাদী অবস্থায় রয়েছে। মো. ছাইদুর রহমান বিষয়টির প্রতি মাননীয় প্রধানমন্ত্রী সহ যথাযথ পুলিশ প্রশাসনের হস্তক্ষেপ এবং মানবাধিকার সংগঠনের সহযোগিতা কামনা করেছেন।

Print Friendly, PDF & Email
Spread the love
  •  
  •  
  •  

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2022
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তা-হোস্ট
raytahost-gsnnews