সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৪:০৮ পূর্বাহ্ন

জাতীয় শোক দিবস উদযাপনে ময়মনসিংহে প্রস্তুতি সভা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ
  • Update Time : বৃহস্পতিবার, ২৮ জুলাই, ২০২২
  • ৩৬ Time View

স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২২ যথাযথ মর্যাদায় পালন এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব এর ৯২ তম জন্মবার্ষিকী, শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩ তম জন্মবার্ষিকী সুষ্ঠুভাবে উদযাপনের লক্ষে গত ২৭ জুলাই বুধবার সকালে ১০ টায় পূর্ব-নির্ধারিত ময়মনসিংহ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রস্তুতি মূলক সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক মোঃ এনামুল হকের সভাপতিত্বে প্রস্তুতিমূলক আলোচনা সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি এড. জহিরুল হক খোকা, ময়মনসিংহ মুক্তিযোদ্ধা জেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন, সহকারী জেলা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোঃ কামাল পাশা, টিচার্স ট্রেনিং কলেজের অধ্যক্ষ প্রফেসর মুজিবুর রহমান, টিটিসি অধ্যক্ষ মাহতাব উদ্দিন, স্থানীয় সরকারের উপ-পরিচালক মোঃ জাহাঙ্গীর আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), পুলক কান্তি চক্রবর্তী, সওজ নির্বাহী প্রকৌশলী মোঃ ইউসুফ আলী, খামার ব্যবস্থাপক মৎস অধিদপ্তর কবির উদ্দিন, অতিরিক্ত জেলা পুলিশ সুপার খন্দকার ফজলে রাব্বিসহ বিভিন্ন সরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা এবং প্রিন্ট-ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

প্রস্তুতি মূলক সভা শুরতেই জেলা প্রশাসক মোঃ এনামুল হক গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন সর্বকারে সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারসহ ৩০ লক্ষ শহীদের রক্ত ও ২ লক্ষ মা-বোনের ইজ্জতের বিনিময়ে পাওয়া স্বাধীনতাকে।

প্রস্তুতিমূলক সভায় সর্বসম্মতিক্রম সিদ্ধান্ত অনুযায়ী শেখ কামালের জন্মবার্ষিকী উপলক্ষে ৫ই আগস্ট ময়মনসিংহের রফিক উদ্দিন ভূইয়া স্টেডিয়ামে শেখ কামালের অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ এবং সাবেক খেলোয়ারদের নিয়ে বিভিন্ন ধরনের খেলাধুলার আয়োজন করা হয়েছে, সকাল ১০ টায় সরকারি-বেসরকারী সকল শিক্ষা প্রতিষ্ঠানে স্বাধীনতা স্মৃতি বিজড়িত চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন। ইসলামিক ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত পবিত্র কোরআন শরীফ থেকে তেওয়াতের মাধ্যমে খতম সম্পন্ন। শেখ কামালের বিদেহী আত্মার শান্তি কামনায় বিভিন্ন মসজিদ-মন্দির-গীর্জায় বিশেষ প্রাথর্নার আয়োজন করা হয়েছে ।

অপরদিকে, বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব এর ৯২ তম জন্মবার্ষিকী উপলক্ষে ৮ই সকাল ১১ টা ৩০ মিনিটে তারেক স্মৃতি অডিটোরিয়ামে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের সংগ্রামী জীবনের উপর আলোচনা সভা। একই স্থানে ১২ টা ৩০ মিনিটে অসহায়-অস্বচ্ছল পরিবারের মাঝে সেলাই মেশিন বিতরণ। বিকালে নগরীর বিভিন্ন স্থানে যুব উন্নয়ন অধিদপ্তর ময়মনসিংহ কার্যালয়ের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার মাধ্যমে গাছের চারা বিতরণ ও জেলা তথ্য অফিসারের তত্ত্বাবধানে একযোগে নগরীর রেলওয়ে কৃষ্ণচূড়া চত্বর, টাউন হল প্রাঙ্গন, নতুন বাজারসহ চায়না ব্রিজ মোড়ে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের সংগ্রামী জীবনীর প্রামাণ্য চিত্র প্রর্দশন করা হবে।

এদিকে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ১ আগস্ট থেকে ৩১ আগস্ট পর্যন্ত সকল সরকারী প্রতিষ্ঠানে জাতীয় পতকা অর্ধনমিত রাখার নির্দেশনা দেওয়া হয়েছে । ১৫ ই আগস্ট সকাল সকাল ৯ টায় সার্কিট হাউজ মাঠ সংলগ্ন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, সরকারী কর্মকর্তা-কর্মচারীদের কালো ব্যাজ ধারণ। দিনব্যপী বঙ্গবন্ধুর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষন প্রচারসহ দেশাত্ববোধক সঙ্গীত পরিবেশন করতে বলা হয়েছে।

উল্লেখ্য, নির্ধারিত অনুষ্ঠানে সকলকে সামাজিক দূরত্ব বজায় রেখে ও মাক্স পরিধান করে স্বতস্ফূর্ত অংশগ্রহণ করার জন্য আহ্বান জানিয়েছেন। পরবর্তীতে জেলা প্রশাসক তার সমাপনী বক্তব্য রেখে সভা সমাপ্ত ঘোষণা করেন।

Print Friendly, PDF & Email
Spread the love
  •  
  •  
  •  

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তা-হোস্ট
raytahost-gsnnews