সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৪:১০ পূর্বাহ্ন

নেত্রকোনায় শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ের অবকাঠামো নির্মাণ চলছে

স্টাফ রিপোর্টার
  • Update Time : রবিবার, ১৯ জুন, ২০২২
  • ৩৯ Time View

দেশের অন্যতম বৃহত্তম শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় হচ্ছে নেত্রকোনায়। ইতিমধ্যে শিক্ষা কার্যক্রম পরিচালনাসহ শুরু হয়েছে অবকাঠামো নির্মানের কাজ। ৫শত একর ভূমি অধিগ্রহণ শেষ করে এখন চলছে বালু ভড়াট ও পাইলিং। দৃশ্যমান হচ্ছে বিশাল ক্যাম্পাস। আগামী বছরের মধ্যেই প্রশাসনিক ও একাডেমিক ভবন নির্মান শেষ হবে বলে আশা করছেন সংস্লিষ্টরা।

বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে নেত্রকোনায় হতে যাচ্ছে দেশের অন্যতম বৃহত্তম পাবলিক বিশ্ব বিদ্যালয়। ২০১৮ সাল থেকে ভূমি অধিগ্রহন শুরু হয়ে করোনা সঙ্কটে উন্নয়ন কাজ কিছুটা ব্যাহত হলেও এখন পুরোদমেই চলছে অবকাঠামো নির্মানে প্রস্তুতি। সেইসাথে নেত্রকোনা পৌর শহরের মোহনগঞ্জ রোডস্থ কারিগরি প্রশিক্ষন কার্যালয়ের অস্থায়ী ক্যাম্পাসেই চলছে পাঠদান ও প্রশাসনিক কর্যক্রম।

৫ শত একর ভূমি অধিগ্রহণ শেষ করে এখন চলছে বালু ভাড়াট ও পাইলিং কাজ। প্রায় ৫ কিলোমিটার দূরের কংশ নদী বিভিন্ন অংশ ড্রেজিং করে পাইপ লাইনের মাধ্যামে আনা হচ্ছে বিপুল পরিমান বালু।

এরইমধ্যে বিশাল এলাকা দৃশ্যমান হতে থাকায় এখানে ঘুরতে আসছেন বিশ্ব বিদ্যালয়ের শিক্ষার্থীসহ প্রকৃতিপ্রেমী মানুষেরা। স্বচ্চতা ও জবাবদিহিতায় দ্রুত অবকাঠামো বাস্তবায়নের দাবি শিক্ষার্থীসহ স্থাণীয়দের। (অতিরিক্ত সচিব) প্রকল্প পরিচালক, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় আনিস মাহমুদ গণমাধ্যমকে বলেন, উন্নয়ন কাজ সর্বাক্ষনিক নজরদারি করা হচ্ছে, গুণগত মান বজায় রেখেই আগামী বছরের মধ্যে প্রশাসনিক ও একাডেকিম ভবন নির্মান শেষ হবে আশা করা হচ্ছে। এ বিশ্ববিদ্যালয় নির্মানে ব্যায় ধরা হয়েছে ২হাজার ৬শ কোটি টাকা। এরমাঝে ভূমি অধিগ্রহণে ৪ কোটি টাকা বরাদ্ধ থাকলেও ব্যায় হয়েছে ২শত কোটি। আর বালু ভরাট ও কাটা তারে সীমানা নির্ধারনে ব্যায় ধরা হয়েছে ২শ ৪০কোটি টাকা।

Print Friendly, PDF & Email
Spread the love
  •  
  •  
  •  

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তা-হোস্ট
raytahost-gsnnews