রবিবার, ০৩ জুলাই ২০২২, ১২:০৮ পূর্বাহ্ন
শিরোনাম :
এবার হজের খুতবা সরাসরি সম্প্রচার হবে বাংলাসহ ১৪ ভাষায় কিশোরগঞ্জের পাগলা মসজিদের দানবাক্সে সাড়ে তিন কোটি টাকা নান্দাইলে ছাত্রলীগের নবগঠিত কমিটির পরিচিতি সভা, সংবর্ধনা ও আনন্দ র‌্যালী অনুষ্ঠিত নান্দাইল সরকারী শহীদ স্মৃতি আদর্শ কলেজের সুবর্ন জয়ন্তী বাস্তবায়ন কমিটির সভা অনুষ্ঠিত গবেষনায় পাঙ্গাস মাছ থেকে ১১ পণ্য উদ্ভাবন ধর্মীয় উসকানি নিয়ে যা ঘটছে তার জন্য নূপুর শর্মা দায়ী : ভারতের সুপ্রিম কোর্ট নড়াইলে অধ্যক্ষকে জুতার মালা পরানো শিক্ষক টিংকুকে আ’লীগ থেকে অব্যাহতি নান্দাইল রোড রেলওয়ে স্টেশনে থেকে দেড় লাখ টাকার মূল্যের সরকারী গাছ কর্তন নান্দাইলে প্রয়াত শিক্ষক নেতা ইকবালের কবর জিয়ারত শ্রদ্ধা ও ভালোবাসায় হলি আর্টিসানে নিহতদের স্মরণ

নির্মাণাধীন ঘরের মাটি খুঁড়তে গিয়ে মিলল বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র

জিএসএন নিউজ ২৪ ডেস্ক
  • Update Time : বুধবার, ১৮ মে, ২০২২
  • ১০৫ Time View

ঠাকুরগাঁও শহরের একটি নির্মাণাধীন পাকা বাড়ির মাটি খুঁড়তে গিয়ে একটি স্টিলের ট্রাংক থেকে বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র উদ্ধার করেছে পুলিশ।

মঙ্গলবার (১৬ মে) ৩টার দিকে শহরের আশ্রমপাড়া এলাকার বাসিন্দা মো. আবু হানিফের নির্মাণাধীন বাড়ির মাটির নিচে পুতে থাকা অবস্থায় একটি স্টিলের ট্রাংক থেকে এই অস্ত্রগুলো উদ্ধার করা হয় বলে জানান ঠাকুরগাঁও সদর থানার ওসি তানভিরুল ইসলাম।

উদ্ধারকৃত আগ্নেয়াস্ত্রগুলোর মধ্যে রয়েছে ২৪টি থ্রি নট থ্রি রাইফেল ও ৩টি এসএলআর।

প্রত্যক্ষদর্শীর বরাতে ওসি তানভিরুল ইসলাম বলেন, শহরের আশ্রমপাড়া এলাকায় সাড়ে ৪ শতক জমির মধ্যে বাড়ি ছিল প্রয়াত বীরমুক্তিযোদ্ধা ব্রিগেডিয়ার নাজির হাওলাদারের। পরবর্তীতে এই জমিটি আবু হানিফ নামে এক ব্যক্তির কাছে বিক্রি করে দেন ঐ মুক্তিযোদ্ধার নাতি মোস্তাফিজুর রহমান বাপ্পী।

ওসি বলেন, জমি কেনার পর ঐ জমিতে অবস্থিত পুরাতন বাড়িটি ভেঙে নতুন বাড়ির কাজ শুরু করেন আবু হানিফ। মঙ্গলবার দুপুরে ঐ জমিতে মাটি খনন করার কাজ করছিল শ্রমিকরা। মাটি খনন করার এক পর্যায়ে মাটির নিচে পুঁতে থাকা একটি স্টিলের ট্রাংকে শ্রমিকদের লোহার শাবলের আঘাত লাগে। পরে শ্রমিকরা ঐ ট্রাংকটিতে আগ্নেয়াস্ত্র দেখতে পেয়ে নির্মাণাধীন বাড়ির মালিক আবু হানিফকে বিষয়টি জানালে তিনি পুলিশে খবর দেয়।

তানভিরুল ইসলাম বলেন, খবর পাওয়ার পর তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে যাওয়া হয়। এরপর নির্মাণাধীন বাড়ির মাটির নিচ থেকে পরিত্যক্ত অবস্থায় একটি স্টিলের ট্রাংক উদ্ধার করা হয়। এরপর ঐ ট্রাংক থেকে ২৪টি থ্রি নট থ্রি রাইফেল ও ৩টি এসএলআর আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়। সেই সাথে বিপুল পরিমাণ গুলিও উদ্ধার করা হয়।

এদিকে বিকেল ৪টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক মো. মাহবুবুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন সহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা।

স্থানীয় বীরমুক্তিযোদ্ধা মোজাম্মেল হক বলেন, আগ্নেয়াস্ত্রগুলো দেখে মনে হচ্ছে এগুলো মুক্তিযুদ্ধের সময়কার। ঐ সময় হয়তো কেউ অস্ত্রগুলো স্টিলের ট্রাংকের ভেতরে ঢুকিয়ে মাটির নিচে পুতে রাখতে পারে।

এ বিষয়ে ঠাকুরগাঁওয়ের পুলিশ সুপার মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন বলেন, পরিত্যক্ত অবস্থায় মাটির নিচ থেকে উদ্ধারকৃত আগ্নেয়াস্ত্রগুলো অনেক পুরাতন। অস্ত্রগুলোতে জং ধরে গেছে ও কিছু অস্ত্র ভেঙে গেছে। কিভাবে বা কোন জায়গা থেকে এই আগ্নেয়াস্ত্রগুলো এখানে এলো বিষয়টি আমরা তদন্ত করছি।

এদিকে, আগ্নেয়াস্ত্র উদ্ধারের খবর ছড়িয়ে পড়লে ঘটনাস্থলে উৎসুক জনতা এসে ভিড় জমায়। এছাড়াও পুলিশ ঘটনাস্থলের চারদিকে ঘিরে রেখেছে।

Print Friendly, PDF & Email
Spread the love
  •  
  •  
  •  

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তা-হোস্ট
raytahost-gsnnews