সোমবার, ১৬ মে ২০২২, ১১:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
ঢাবিতে ফরম বিক্রি ২৯ কোটি টাকার, আসনপ্রতি লড়বে ৪৮ জন ভোজ্য তেল মজুদে তেলেসমাতি, খুলনায় সোয়া ২ লাখ লিটার উদ্ধার আবার বাড়ছে পেঁয়াজের দাম আমাদের যখন সাকিবকে খুব দরকার হয়, তখন আমরা তাকে পাই না: পাপন পা পিছলে ট্রেনের নিচে বিচ্ছিন্ন হলো দিনমজুরের হাত-পা, ‘এই বাঁইচ্যা থাইক্যা লাভ কী, কেমনে চলবো আমার জীবন !’ শিশুরা খেলাধুলা করলে ভুল পথে যাবে না : প্রধানমন্ত্রী দিবাস্বপ্ন দেখবেন না, বাংলাদেশ শ্রীলঙ্কা হবে না : স্বরাষ্ট্রমন্ত্রী ক্রমশ দুর্বল অশনির গতি এখন বাংলাদেশ! বাংলাদেশে যুক্তরাষ্ট্রের ব্যবসায়ীদের বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর রোজা ঈদ যাতায়াতে সড়কে নিহত ৬৮১, দুর্ঘটনার ৫১ ভাগ মোটরসাইকেল

গত চারদিনে ঈদযাত্রায় বঙ্গবন্ধু সেতুতে পৌনে ১২ কোটি টাকা টোল আদায়

জিএসএন নিউজ ২৪ ডেস্ক
  • Update Time : সোমবার, ২ মে, ২০২২
  • ৩৮ Time View

ঈদযাত্রায় বঙ্গবন্ধু সেতু দিয়ে গত চারদিনে এক লাখ ৫৩ হাজার ৩২৭টি যানবাহন পারাপার হয়েছে। বৃহস্পতিবার সকাল ৬টা থেকে সোমবার সকাল ৬টা পর্যন্ত ছোট-বড় বিভিন্ন ধরনের এসব যানবাহন পারাপার হয়। এর ফলে টোল আদায় হয়েছে ১১ কোটি ৭০ লাখ ২০ হাজার ৭৫০ টাকা।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ জানায়, রোববার সকাল ৬টা থেকে আজ সোমবার সকাল ৬টা পর্যন্ত সেতুর ওপর দিয়ে ৩৪ হাজার ১৩৭টি যানবাহন পারাপার হয়েছে। এর ফলে টোল আদায় হয়েছে দুই কোটি ৫৯ লাখ ৯৯ হাজার ৮০০ টাকা। ঢাকাগামী ১০ হাজার ৩০টি যানবাহন পারাপার হয়। এতে টোল আদায় হয় ৭৮ লাখ ৪৮ হাজার ৫০০ টাকা। উত্তরবঙ্গগামী ২৪ হাজার ১০৭টি যানবাহন পারাপার হয়। আর এতে টোল আদায় হয় এক কোটি ৮১ লাখ ৫১ হাজার ৩০০ টাকা।

বৃহস্পতিবার সকাল ৬টা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত ৩৩ হাজার ৭৩৪টি যানবাহন পারাপার হয়, টোল আদায় হয় দুই কোটি ৭৭ লাখ ২৯ হাজার ৫০০ টাকা। এদিন ঢাকাগামী ১৪ হাজার ৮২৭টি যানবাহন পারাপার হয়। এতে টোল আদায় হয় এক কোটি ৩৮ লাখ ৪৩ হাজার ৫৫০ টাকা। উত্তরবঙ্গগামী ১৮ হাজার ৯০৭টি যানবাহন যানবাহন পারাপার হয়। এতে টোল আদায় হয় এক কোটি ৩৮ লাখ ৮৫ হাজার ৯৫০ টাকা।

শুক্রবার সকাল ৬টা থেকে শনিবার সকাল ৬টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতু দিয়ে ৪২ হাজার ১৯৯টি যানবাহন পারাপার হয়; টোল আদায় হয় তিন কোটি ১৮ লাখ ৮ হাজার টাকা। এদিন সেতু কর্তৃপক্ষ টোল আদায়ে নতুন রেকর্ড অর্জন করেছিল। এ সময় উত্তরবঙ্গগামী ২৫ হাজার ৭৮১টি যানবাহন পারাপার হয়। আর এতে টোল আদায় হয় এক কোটি ৭৭ লাখ ২৯ হাজার ৫০ টাকা। ঢাকাগামী ১৬ হাজার ৪১৮টি যানবাহন যানবাহন পারাপার হয়। এতে টোল আদায় হয় এক কোটি ৪০ লাখ ৭৮ হাজার ৯৫০ টাকা।

অন্যদিকে শনিবার সকাল ৬টা থেকে রোববার সকাল ৬টা পর্যন্ত সেতুর ওপর দিয়ে ৪৩ হাজার ২৫৭টি যানবাহন পারাপার হয়। এতে টোল আদায় হয় তিন কোটি ১৪ লাখ ৮৩ হাজার ৪৫০ টাকা। ঢাকাগামী ১৬ হাজার ২৫৪টি যানবাহন পারাপার হয়। এতে টোল আদায় হয় এক কোটি ৩০ লাখ ২৪ হাজার ২৫০ টাকা। উত্তরবঙ্গগামী ২৬ হাজার ৯৬৮টি যানবাহন পারাপার হয়। এতে টোল আদায় হয় এক কোটি ৮৪ লাখ ৫৯ হাজার ২০০ টাকা।

দেশের দ্বিতীয় বৃহত্তম ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক রাজধানী ঢাকার সঙ্গে সড়ক পথে উত্তরবঙ্গের একমাত্র যোগাযোগ মাধ্যম। ঈদের সময় ঘরমুখো মানুষের যানবাহনের ভিড়ে এই মহাসড়কে সৃষ্টি হয় যানজটের। তবে এবার জনগণ নির্বিঘ্নে যানজটমুক্ত পরিবেশে ঘরে ফিরতে পারছে। এ সড়ক দিয়ে অন্তত ২৩ থেকে ২৪টি জেলার যানবাহন চলাচল করে।

বঙ্গবন্ধু সেতুর সাইট অফিসের নির্বাহী প্রকৌশলী আহসান মাসুদ বাপ্পি বলেন, ঈদযাত্রায় বঙ্গবন্ধু সেতু দিয়ে গড়ে ৩৫ থেকে ৩৭ হাজার যানবাহন পারাপার হয়। তবে গত বছর সর্বোচ্চ একদিনে ৫২ হাজার যানবাহন পারাপার হয়েছিল। স্বাভাবিক অবস্থায় প্রতিদিন ২০ থেকে ২১ হাজার যানবাহন সেতু পারাপার হয়। প্রতিবছর ঈদে এ মহাসড়ক দিয়ে উত্তরবঙ্গের লাখ লাখ মানুষ যাতায়াত করেন।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু সেতুর পূর্ব পাড়ে ৯টি বুথ দিয়ে টোল আদায় ও পশ্চিম পাড়ে ৯টি বুথ দিয়ে যানবাহন চলাচল করছে। টোল প্লাজা সার্বক্ষণিক সচল রাখার ব্যবস্থা নেওয়া হয়েছে। গত চারদিনে টোল আদায় হয়েছে ১১ কোটি ৭০ লাখ ২০ হাজার ৭৫০ টাকা।

Print Friendly, PDF & Email
Spread the love
  •  
  •  
  •  

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তা-হোস্ট
raytahost-gsnnews