শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৫:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম :
১০ ডিসেম্বর কী হচ্ছে, লোক মুখে সংশয় ও শঙ্কা এটাই কি ছাত্রলীগ! এমন ছাত্রলীগ চাই না: ওবায়দুল কাদের ময়মনসিংহ জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক কর্তৃক নান্দাইল ডিসি পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন এক যুবকের প্রেমে পড়ে পাঁচ তরুণীর মারামারি আদালত প্রাঙ্গণ থেকে জঙ্গি ছিনতাই সেই ঈদী অমি ফের রিমান্ডে দীর্ঘ ৬ বছর পর ময়মনসিংহে অনুষ্ঠিত হতে যাচ্ছে জেলা ও মহানগর আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন। এ নিয়ে ময়মনসিংহ আওয়ামী লীগের নেতাকর্মীদের মাঝে ব্যাপক উচ্ছ্বাস-উদ্দীপনা এবং উৎসবের আমেজ বিরাজ করছে। নান্দাইল উপজেলা আওয়ামীলীগের সভাপতি মেজর জেনারেল (অব:) আব্দুস সালাম, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম শাহান প্রকৃতি রক্ষায় বিশ্বকে অর্থায়ন দ্বিগুণ করতে হবে : জাতিসংঘ একদিন পরও মামলা হয়নি প্রতিপক্ষকে ফাঁসাতে গৃহবধূকে কুপিয়ে হত্যা নান্দাইল উপজেলা আওয়ামীলীগের ত্রি-বার্ষিক সম্মেলন সমাপ্ত

নান্দাইলে উন্নয়ন ও ন্যায়ের পে জনগণের পাশে থাকতে চান স্বতন্ত্র প্রার্থী মামুন মিয়া

রমজান আলী, নিজস্ব প্রতিবেদক
  • Update Time : বুধবার, ১৭ নভেম্বর, ২০২১
  • ৩৪২ Time View

ময়মনসিংহের নান্দাইল উপজেলার মুশুলী ইউনিয়ন পরিষদ নির্বাচনে সম্ভাব্য চেয়ারম্যান পদ স্বতন্ত্র প্রার্থীদের মধ্যে আলোচনার শীর্ষে রয়েছেন মো. মামুন মিয়া। ইতিমধ্যেই ইউনিয়নের প্রতিটি গ্রামের যুব সমাজ ও সাধারণ মানুষের মাঝে ব্যাক্তিগত ইমেজ তৈরি করতে বাড়ি বাড়ি গিয়ে প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। নির্বাচনী মাঠে তরুণ ও সর্ব কনিষ্ঠ প্রার্থী হিসাবে সাড়া জাগানো আলোড়ন সৃষ্টি করেছেন তরুন সমাজ সেবক ও বিশিষ্ট পাথর ব্যবসায়ী মো. মামুন মিয়া।

মামুন মিয়া মুশুলী ইউনিয়নের আগ-মুশুলী গ্রামের বিএনপির নেতা ইউনিয়ন যুবদলের সাবেক সভাপতি মরহুম ফজলুল হক ওরফে আরজু মিয়ার সুযোগ্য পুত্র মো. মামুন মিয়া আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রথমবারের মতো সতন্ত্র চেয়ারম্যান পদ প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করতে যাচ্ছেন।

খোঁজ নিয়ে জানা যায়, ৫ম দফায় ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলার ১১ টি ইউনিয়নে ইউপি নির্বাচন অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে। আর এ নির্বাচনকে কেন্দ্র করেই এখানের সম্ভাব্য প্রার্থীরা পোস্টার-ব্যানার ও নিজেদের ছবি সংবলিত লিপলেট ছাপিয়ে ভোটারদের মাঝে বিলি করছেন। পাশাপাশি ইউনিয়নের বিভিন্ন পাড়া-মহল্লায় নানাবিধ উন্নয়নমূলক কর্মকান্ড, স্থানীয় পর্যাযের বিভিন্ন সভা-সমাবেশে অংশ গ্রহন করা সহ নিজেদের পে ভোটারদেরকে কাছে টানতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকেও কৌশলী হয়ে নিরবে দিন–রাত প্রচার প্রচারণা চালাচ্ছেন সম্ভাব্য প্রার্থীরা।

স্থানীয় পর্যায়ের এ নির্বাচনকে কেন্দ্র করে ইতিমধ্যে ইউনিয়নের ছোট-বড় হাট-বাজারের চায়ের দোকান গুলোতে সকাল-সন্ধ্যার আড্ডায় সম্ভাব্য প্রার্থীদের প-েবিপে তর্ক ও চুলছেড়া বিশ্লেষণ করছেন সাধারন ভোটারা।

প্রার্থীদের কেউ কেউ উন্নয়নের নতুন প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের সমর্থন আদায়ের চেষ্টা করলেও সকল প্রার্থীদের এসব তৎপরতা পর্যবেণ করছেন ভোটাররা। তাঁদের প্রত্যাশা, যতই প্রার্থীদেন চাপ থাকুক না কেন, সৎ, যোগ্য ও পরিচ্ছন্ন ব্যক্তিকে ব্যালেট বিপ্লবের মাধ্যমে সমর্থন দেবে জনগন।

ইউনিয়নের বিভিন্ন এলাকা ঘুরে ফিরে দেখা গেছে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীদের মধ্যে সর্বকনিষ্ঠ একজন শিতি তরুণ প্রার্থী হিসেবে মো. মামুন মিয়া সাধারন মানুষের মাঝে আলোচনায় রয়েছেন।

স্থানীয় কয়েকটি বাজারে ইউনিয়নের বিভিন্ন গ্রাম থেকে আগত একাধিক সাধারন মানুষ ও নতুন ভোটারদের সাথে কথা হলে তারা জানান, এখনো ইউপি নির্বাচনের কয়েক মাস বাকি থাকলেও অনেক প্রার্থীরা বিভিন্ন মাধ্যমে প্রচার-প্রচারনা চালাচ্ছেন। যদি সুন্দর সুষ্ঠ ও নিরপে নিবার্চন অনুষ্টিত হয় তাহলে এখানে অব্যশই যোগ্য, সৎ ও যারা সব সময় অসহায় গরিব সাধারন জনগনের বিপদে-পাশে থাকবে তাদেরকেই নির্বাচিত করবে ভোটাররা। তবে তাদের মতে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে এখানে নতুন মুখ বিজয়ী হওয়ার আবাস পাওয়া যাচ্ছে ভোটারদের মাঝে।

চেয়ারম্যান পদপ্রার্থী মামুন মিয়া বলেন, ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলার ১১টি ইউনিয়নের মধ্যে মুশুলী ইউনিয়নের অনেক সাধারণ মানুষ এখনো সাস্থ্য সেবা থেকে বঞ্চিত রয়েছে। শিা ও যাতায়াত ব্যবস্থায় রয়েছে অনেকটা পিছিয়ে। বিগত সময়ে ইউনিয়ন পরিষদ নির্বাচনে সাধারন জনগনের ভোটে নির্বাচিত একাধিক চেয়ানম্যানগন তাদের দীর্ঘ দায়িত্ব পালনকালীন সময়ে বিভিন্ন রকম অনিয়ম-দুর্নীতির মাধ্যমে জনগনের টাকা লুটপাট করেছেন। এসব অনিয়ম-দুর্নীতির কারনেই এখন সাধারণ জনগন থেকে প্রায় বিচ্ছিন্ন হয়ে পরেছে তারা।

তিনি আরো বলেন, আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে সেইসব দুর্নীতিবাজ ও অদ ব্যাক্তিদেরকে ইউনিয়নের সচেতন জনগন তাদের প্রতিনিধি হিসেব আর দেখতে চায় না। এখানে সকল পর্যায়ের উন্নয়ন কর্মকান্ডে গতিশীলতা ফিরিয়ে আনতে হলে দ ও তরুণ নেতৃত্বের প্রয়োজন। ইউনিয়নের মানুষ এখন আগের চেয়ে অনেকটাই সচেতন হয়েছেন। আগামী নির্বাচনে ইউনিয়নের সাধারন সচেতন নাগরিকগন একজন শিতি, দতাসম্পন্ন, যোগ্য ও সৎ ব্যাক্তিকে তাদের প্রতিনিধি হিসেবে নির্বাচিত করবেন।

মামুন মিয়া বলেন, আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রথমবারের মতো আমি স্বতন্ত্র প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদ নির্বাচনে অংশগ্রহণ করতে যাচ্ছি। জনবিচ্ছিন্ন নয়, এখানের সকল শ্রেনী পেশার সাধারন মানুষের দোয়া ও আন্তরিক ভালবাসা এবং তাদের আস্থা অর্জনের মাধ্যমেই নির্বাচনে বিজয়ী হয়ে একজন জনবান্ধব জনপ্রতিনিধি হিসেব জনগনের ন্যায্য অধিকার তাদের কাছে পৌঁছে দিতে চাই। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে এলাকার সাধারন জনগন তাদের পবিত্র আমানত মহামূল্যবান ভোট দিয়ে আমাকে চেয়ারম্যান নির্বাচিত করলে, জনগনের সেবক হিসেবে সততা ও দতার সাথে নিজের ব্যাক্তিগত অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে ইউনিয়নের সকল শ্রেণী পেশার মানুষের মৌলিক অধিকার আদায়ে সম হবো বলে আমি আশাবাদী। নির্বাচিত হলে সাধারন জনগনের গুরুদায়িত্বে সতা ও নিষ্ঠার সাথে পালনের মাধ্যমে অসহায় গরিব মানুষের ভাগ্য উন্নয়নে আমি কাজ করে যাবো ইনশাআল্লাহ।

Print Friendly, PDF & Email
Spread the love
  •  
  •  
  •  

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2022
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তা-হোস্ট
raytahost-gsnnews