সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ০৯:০১ অপরাহ্ন
শিরোনাম :
২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার আপিল শুনানি শুরু আমি ‘বারিধারায় থাকি, এখানেও অনেক মশা’- স্বাস্থ্যমন্ত্রী বিভাগীয় গণসমাবেশে সোহরাওয়ার্দী-তুরাগ ছাড়া অন্য ভেন্যুর প্রস্তাব এলে ভাববে বিএনপি বাংলাদেশকে ৬ ডিসেম্বর ১৯৭১ ভারত ও ভুটানের স্বীকৃতি ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে ছাত্রলীগের কমিটি বিলুপ্তে প্রতিবাদ ‘খেলা হবে’ আমি আজীবন স্লোগান দিয়ে যাব: ওবায়দুল কাদের নান্দাইলের উদং মধুপুর উচ্চ বিদ্যালয়ের সরকারী বই বিক্রি ॥ ১জন আটক একমাত্র ছেলে সড়কে প্রাণ যাওয়া তরুণের মাকে ধান কেটে দিলেন বন্ধুরা দাম বেড়ে ১২ কেজির এলপি গ্যাসের সিলিন্ডার ১২৯৭ টাকা নান্দাইলে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উপজেলা সমাবেশ অনুষ্ঠিত

কোন গ্রুপে খেলবে বাংলাদেশ? হঠাৎ সিদ্ধান্তে বদল

জিএসএন নিউজ ২৪ ডেস্ক
  • Update Time : বুধবার, ২০ অক্টোবর, ২০২১
  • ১৪০ Time View

হঠাৎ করে সিদ্ধান্ত পাল্টাল ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। তাতে করে অনিশ্চিত হয়ে গেল কোন গ্রুপে পড়বে বাংলাদেশ ও শ্রীলঙ্কা।

এতদিন জানা ছিল, প্রথম রাউন্ডের বাধা পেরোতে পারলে টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভে ভারত-পাকিস্তানের সঙ্গে গ্রুপ টুতে পড়বে টাইগাররা, আর অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের গ্রুপে লঙ্কানরা।

বুধবার (২০ অক্টোবর) সংশোধিত বিজ্ঞপ্তিতে আইসিসি জানায়, যে দল গ্রুপ এ ও বি-এর শীর্ষে থেকে শেষ করবে, তারাই সুপার টুয়েলভে খেলবে এ-১ ও বি-১ হিসেবে, যথাক্রমে তারা প্রতিযোগিতা করবে গ্রুপ-১ ও গ্রুপ-২-এর প্রতিপক্ষের সঙ্গে। আর গ্রুপ রানার্সআপরা মানে এ-২ ও বি-২ পড়বে যথাক্রমে গ্রুপ-১ ও গ্রুপ-২-এ।

ভারত, পাকিস্তান, আফগানিস্তান ও নিউজিল্যান্ডের সঙ্গে গ্রুপ-২-এ থাকতে হলে বাংলাদেশকে পারফরম্যান্স করেই প্রথম রাউন্ডে ‘বি’ গ্রুপ চ্যাম্পিয়ন হতে হবে। নয়তো রানার্সআপ হলে গ্রুপ-১-এ অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে সুপার টুয়েলভ খেলতে হবে। আর শ্রীলঙ্কা যদি রানার্সআপ হয় এ গ্রুপের, তাহলে তারা খেলবে দক্ষিণ এশীয় প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে।

বাংলাদেশের জন্য গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া নিয়ে রয়েছে সংশয়। শেষ ম্যাচে ওমানকে হারালে স্কটিশরাই হবে গ্রুপের সেরা। আর তারা হারলে ও বাংলাদেশ পাপুয়া নিউগিনিকে হারালে তিন দলেরই হবে সমান ৪ পয়েন্ট। তখন হবে রান রেটের হিসাব। সেক্ষেত্রে বাংলাদেশের গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া কঠিন হবে।

Print Friendly, PDF & Email
Spread the love
  •  
  •  
  •  

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2022
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তা-হোস্ট
raytahost-gsnnews