1. admin@www.gsnnews24.com : admin : সাহিত্য বিভাগ
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১২:৫৫ অপরাহ্ন

জাতীয়

শিরোনাম

মানুষের কোনো অধিকার ছিল না’ জিয়াউর রহমানের সরকারের আমলে

  • Update Time : মঙ্গলবার, ৭ সেপ্টেম্বর, ২০২১
  • ৭৮ Time View

জিয়াউর রহমানের সরকারের আমলে এ দেশের মানুষের কোনো অধিকার ছিল না বলে মন্তব্য করেছেন পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম, এমপি। আজ মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) সকালে শরীয়তপুরের নড়িয়া উপজেলার পন্ডিতসার উচ্চ বিদ্যালয় মাঠে ডিঙ্গামানিক ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

সভায় এনামুল হক শামীম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের বিরুদ্ধে বারবার ষড়যন্ত্র হয়েছে, ষড়যন্ত্র চলছে। আওয়ামী লীগ পরিবারকে ঐক্যবদ্ধ, সহনশীল থাকতে হবে। নিজেরা ঐক্যবদ্ধ থাকলে আওয়ামী লীগের ক্ষতি কেউ কোনো দিন করতে পারবে না। আর আওয়ামী লীগকে ঐক্যবদ্ধ করে সকল অপরাজনীতির জবাব দিতে হবে।

এসময় তিনি আরো বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ একটি বিশাল পরিবার। এ দলে ভিন্নতা থাকবে, প্রতিযোগিতা থাকবে, কিন্তু প্রতিহিংসা করা যাবে না। জিয়াউর রহমান সরকারের আমলে এ দেশের মানুষের কোনো অধিকার ছিল না। আওয়ামী লীগ নেতাকর্মীদের নির্যাতন করা হয়েছে। তখন কিন্তু মানবাধিকার নেতারা কোনো কথা বলেননি। সকল ষড়যন্ত্র প্রতিহত করতে আওয়ামী লীগের নেতাকর্মীদেরকে ঐক্যবদ্ধ থাকতে হবে। অন্যথায় দল ও দেশের ব্যাপক ক্ষতি হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দেখানো পথে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন বর্তমান বিশ্বে রোল মডেল।

এনামুল হক শামীম আরো বলেন, বিএনপির সন্ত্রাসী কর্মকাণ্ড কোনোভাবেই বরদাশত করা হবে না। অতিতের ন্যায় আওয়ামী লীগ জনগণকে সঙ্গে নিয়ে এ ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ডের দাঁতভাঙ্গা জবাব দিতে প্রস্তুত। এখন বিএনপি কোনো ধরনের গণতন্ত্র নিয়ম-কানুন ও বিধি-নিষেধ তোয়াক্কা না করে তাদের নাশকতামূলক চরিত্রকে আঁকড়ে ধরে রাখছে। বিএনপি তাদের চিরাচরিত সন্ত্রাসী পন্থা, মিথ্যাচার ও দেশ বিরোধী ষড়যন্ত্র পরিহার করতে পারেনি। বিএনপি দেশের বিভিন্ন এলাকায় উসকানিমূলক বক্তব্য দিয়ে দেশে অরাজকতা সৃষ্টি করতে চায়। বিএনপি যদি এসব নাশকতামূলক কর্মকাণ্ড ও বক্তব্য পরিহার না করে, তবে আওয়ামী লীগ তাদের বিরুদ্ধে দুর্বার প্রতিরোধ গড়ে তুলবে। কারণ, আওয়ামী লীগকে ভয় দেখিয়ে লাভ নাই, বঙ্গবন্ধুর সৈনিকরা আন্দোলন করতে করতে এই পর্যায়ে এসেছে। আর বঙ্গবন্ধু ও জননেত্রী শেখ হাসিনার প্রশ্নে আওয়ামী লীগের নেতাকর্মীরা কখনো আপস করে না। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার উন্নয়ন জনগণের কাছে তুলে ধরতে হবে। এজন্য দলের প্রতিটি নেতাকর্মীকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

ডিঙ্গামানিক ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শাহজাহান সিকদারের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন- নড়িয়া উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীরমুক্তিযোদ্ধ ফজলুল হক মাল, সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, আওয়ামী লীগের কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির সদস্য জহির সিকদার, উপজেলার কার্যকরী সদস্য ও ডিঙ্গামানিক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ আনোয়ার হোসাইন খান, উপদেষ্টা আব্দুল মালেক বেপারী, জোবায়দা হক অজান্তা, ধর্ম সম্পাদক শহিদুল ইসলাম শান্তু চৌধুরী, তথ্য ও গবেষণা সম্পাদক গাজী মনির হোসেন, উপ-দপ্তর সম্পাদক তাহের জামান, সদস্য অমিত পাল প্রমুখ।

Spread the love

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Theme Customized By BreakingNews