সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০৮:০০ অপরাহ্ন
শিরোনাম :
নান্দাইল পৌর নির্বাচনে বিএনপি’র মনোনয়ন প্রত্যাশী কামরুজ্জামান খান খোকন নান্দাইল প্রেসক্লাবে সচেতনতামূলক মাক্স ক্যাম্পেইন নান্দাইলে আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় নান্দাইলে সচেতনতামূলক মাক্স ক্যাম্পেইন প্রতিবন্ধী শিশুকে ধর্ষণের মামলায় তরুণ গ্রেপ্তার শিশুকে বোতলে দুধ খাওয়ালে যেসব বিপদ হতে পারে স্বরূপকাঠিতে ট্রাভেলেটস অফ বাংলাদেশ-ভ্রমনকন্যার প্রতিষ্ঠা বার্ষিকীতে বৃক্ষ রোপন নওগাঁ জেলায় চলতি রবি/২০২০-২০২১ মৌসুমে১ লাখ ৬৮ হাজার ৯শ ১৫ হেক্টর জমিতে বোরো ধান আবাদের লক্ষমাত্রা ঃ চালের আকারে উৎপাদন লক্ষ্যমাত্রা ৭ লক্ষ ৬৮ হাজার ৯শ মেট্রিক টন চরফ্যাসন সরকারি কলেজ থেকে মনির আহমেদ শুভ্রকে বিদায় সংবর্ধনা সমাজ সেবক হাজী সিদ্দিকুর রহমানের ইন্তেকাল

চর্চা পাঠাগারে বই তুলে দেন কুদ্দুস বয়াতি

সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোণা) প্রতিনিধি 
  • Update Time : শুক্রবার, ২০ নভেম্বর, ২০২০
  • ৪৮ Time View

 

গ্রামের যুব সমাজ সহ সকলকে বইপড়ার অভ্যাস গড়ে তুলতে স্থাপিত হয় চর্চা পাঠাগার। ২০১৯ সালে এই পাঠাগারটি প্রতিষ্ঠা পেয়ে ক্রমশই পাঠক সংখ্যা বেড়ে চলছে। কেন্দুয়া চর্চা সাহিত্য আড্ডার অঙ্গসংগঠন এটি। এই সংগঠনকে সমৃদ্ধ করার লক্ষ্যে শুক্রবার এর উদ্যোগে বিতরন করা হয় মাস্ক। এছাড়া পাঠকের জন্য পাঠাগারের সাধারন সম্পাদকের হাতে তুলে দেয়া হয় বিভিন্ন লেখকের বই। তবে চারন সাংবাদিক সমরেন্দ্র বিশ্বশর্মার প্রথম কাব্যগ্রন্থ কবিতা তোমার জন্য বইটি তুলে দেন দেশবরেণ্য লোক শিল্পী আব্দুল কুদ্দুস বয়াতি। এসময় তিনি বলেন, ধুমপান ও মাদক থেকে যুব সমাজকে বাঁচাতে হবে।

 

জুয়া খেলা সহ সকল প্রকার অপরাধমূলক কর্মকান্ড থেকে তাদেরকে রক্ষা করতে পারে একমাত্র বই। এই বই পড়ার মধ্য দিয়ে তাদের জ্ঞান আহরন হবে এবং তারাই একদিন সমাজ দেশ ও জাতিকে আলোকিত করে তুলবেন। তিনি নবীণ, প্রবীণ, শিশু কিশোর সহ সকলকে ধর্মীয় বই সহ সকল প্রাকার সাহিত্য সংস্কৃতি বই পড়ার আহবান জানান। বই তোলে দেয়ার সময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রেসক্লাবের সভাপতি চারন সাংবাদিক সমরেন্দ্র বিশ্বশর্মা, নাট্যকার সাংবাদিক রাখাল বিশ্বাস, মাদারগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাইফুল ইসলাম জয়, কান্দিউড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল্লাহ কায়সার প্রমুখ।

 

বই প্রদান কালে কুন্ডলী, বেজগাতী, বাগপাড়া ও তুরুকপাড়ার উপস্থিত সুধিজনকে কুদ্দুস বয়াতি বলেন, এই দিন দিন নয় আরো দিন আছে, এই দিনে টাইনা নিবে সেই দিনেরও কাছে। তিনি প্রবীন বক্তিদের উদ্দেশ্যে বলেন, আপনাদের দিন শেষ। এখন যারা নতুনরা এই সুন্দর পৃথিবীতে বসবাস করবে তাদেরকে ধর্মীয় শিক্ষা সহ সকল প্রকার শিক্ষা দিয়ে সু-শিক্ষিত হিসেবে গড়ে তুলতে হবে। তিনি চর্চা পাঠাগারে গিয়ে সকলকে বই পড়ার আহবান জানান। চর্চা সাহিত্য আড্ডার সমন্বয়কারী জিয়াউর রহমান জীবন বলেন, এই পাঠাগার সমাজকে আলোর পথে নিয়ে যাওয়ার জন্য প্রতিষ্ঠা করা হয়েছে।

 

তিনি বলেন, পাঠাগারে ধর্মীয় বই সহ সকল প্রকার সাহিত্য সংস্কৃতির বই রয়েছে। পড়ারও অবারিত সুযোগ রয়েছে। যারা এই পাঠাগারে বই দান করেছেন তাদের প্রতি তিনি কৃতজ্ঞতা জানান। শুক্রবার এই পাঠাগারে আরো বই প্রদান করেন গীতিকার মীর্জা রফিকুল হাসান ভান্ডারী ও নাট্যকার রাখাল বিশ্বাস।

Total Page Visits: 68 - Today Page Visits: 1

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তা-হোস্ট
raytahost-gsnnews