1. admin@www.gsnnews24.com : admin : সাহিত্য বিভাগ
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৫৯ পূর্বাহ্ন
শিরোনাম :

জাতীয়

শিরোনাম

নান্দাইলে জমি সংক্রান্ত বিরোধে প্রাণ গেল ইউপি চেয়ারম্যান প্রার্থীর ॥ আটক ১

  • Update Time : সোমবার, ১৬ নভেম্বর, ২০২০
  • ৫৩৩ Time View

ময়মনসিংহের নান্দাইল উপজেলার সিংরইল ইউনিয়নের সমাজ সেবক ও আসন্ন ইউপি নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী হাবিবুর রহমান ভিক্ষু মিয়া (৪৮) জমি সংক্রান্ত বিরোধের জের সন্ত্রাসী হামলায় নিহত হয়েছে। রোববার চিকিৎসাধীন অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তাঁর মৃত্যু ঘটে। এ ঘটনায় সিংরইল ইউনিয়নের কোণা ডাংগর গ্রামের সুরুজ আলী নামে এক আসামীকে গ্রেফতার করে রোববার ময়মনসিংহ জেল হাজতে প্রেরন করেছে নান্দাইল মডেল থানা পুলিশ। এছাড়া অতিরিক্ত পুলিশ সুপার গৌরীপুর সার্কেল সাখের হোসেন সিদ্দিকী ও নান্দাইল মডেল থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান আকন্দ রোববার নিহতের বাড়ি সহ এলাকায় দীর্ঘক্ষন অবস্থান করেন এবং হত্যাকান্ডকে কেন্দ্র করে কোন ধরনের আইনশৃঙ্খলার অবনতি না হয় সেজন্য এলাকায় পুলিশ প্রহরায় রেখেছেন।

 

স্থানীয় ও পরিবার সূত্রে জানাগেছে, ভিক্ষু মিয়া সিংরইল ইউনিয়নের ভাটিপাড়া গ্রামের মৃত-আব্দুল জব্বার ভূইয়ার পুত্র। ৯ই নভেম্বর/২০ইং রাতে সিংরইল বাজার থেকে বাড়ি ফেরার পথে মাইজপাড়া নামক স্থানে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে তার উপর অর্তকিত হামলা চালিয়ে রক্তাক্ত জখম সহ গুরুতর আহত করে। পরে স্থানীয় লোকজনের সহযোগীতায় তাকে কিশোরগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হলে অবস্থা গুরুতর থাকায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রোববার সকালে ভিক্ষু মিয়া মৃত্যু বরন করেন। এ ঘটনায় নিহতের ভাই বাদী হয়ে সিংরইল ইউনিয়নের ভাটিপাড়া গ্রামের মতিউর রহমান মতি, সবুজ মিয়া, কুড়েরপাড় গ্রামের শফিকুল ইসলাম মাসুদ, সামায়ন কবির,কোণাডাংগর গ্রামের ইসহাক মিয়া, সুরুজ আলী, ইসরাঈল, ফজলু মিয়া সহ অজ্ঞাত ২০/২৫ জনকে আসামী করে নান্দাইল মডেল থানায় একটি নিয়মিত মামলা দায়ের করেন।

 

নিহতের ছোট ভাই কবির উদ্দিন বলেন, “উদলার বাজারে আমার বাবার রেকর্ডভূক্ত ৭০ শতাংশ জমি রয়েছে। প্রশাসনের কর্মকর্তাগণ আমাদের দখলীয় জায়গা মেপে বুঝিয়ে দেওয়ার পরেও এলাকার কিছু অসাধু ব্যাক্তিরা আমাদের উপর বিভিন্ন সময় হামলা ও নির্যাতন করে আসছে। এ নিয়ে একাধিক মামলা চলমান রয়েছে। আমার ভাই একজন সমাজ সেবক ছিলেন এবং সে ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ছিলেন। আমরা ভাইয়ের হত্যাকারীদের গ্রেফতার সহ প্রকৃত অপরাধীদের সর্বোচ্চ শাস্তির দাবী জানাই।” এ বিষয়ে নান্দাইল মডেল থানার ওসি মিজানুর রহমান আকন্দ বলেন, এই ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে সুরুজ আলী নামে একজনকে গ্রেফতার করা হয়েছে। ইতিপূর্বে নিহতের ভাই বাদী হয়ে হত্যা চেষ্টার অভিযোগ দিয়ে একটি মামলা করেছে। এখন মামলাটি হত্যা মামলায় রুপান্তর করা হবে।

Spread the love

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Theme Customized By BreakingNews