সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০৭:১৯ অপরাহ্ন
শিরোনাম :
নান্দাইল পৌর নির্বাচনে বিএনপি’র মনোনয়ন প্রত্যাশী কামরুজ্জামান খান খোকন নান্দাইল প্রেসক্লাবে সচেতনতামূলক মাক্স ক্যাম্পেইন নান্দাইলে আইন-শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় নান্দাইলে সচেতনতামূলক মাক্স ক্যাম্পেইন প্রতিবন্ধী শিশুকে ধর্ষণের মামলায় তরুণ গ্রেপ্তার শিশুকে বোতলে দুধ খাওয়ালে যেসব বিপদ হতে পারে স্বরূপকাঠিতে ট্রাভেলেটস অফ বাংলাদেশ-ভ্রমনকন্যার প্রতিষ্ঠা বার্ষিকীতে বৃক্ষ রোপন নওগাঁ জেলায় চলতি রবি/২০২০-২০২১ মৌসুমে১ লাখ ৬৮ হাজার ৯শ ১৫ হেক্টর জমিতে বোরো ধান আবাদের লক্ষমাত্রা ঃ চালের আকারে উৎপাদন লক্ষ্যমাত্রা ৭ লক্ষ ৬৮ হাজার ৯শ মেট্রিক টন চরফ্যাসন সরকারি কলেজ থেকে মনির আহমেদ শুভ্রকে বিদায় সংবর্ধনা সমাজ সেবক হাজী সিদ্দিকুর রহমানের ইন্তেকাল

খাল উদ্ধারের নামে অন্যের বাড়ি খাল করার সরাইল এসিল্যান্ডের বিরুদ্ধে ৫০ লাখ টাকার ক্ষতিপূরণ মামলা

জিএসএন নিউজ ২৪ ডেস্ক
  • Update Time : মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০২০
  • ৫৩ Time View

খাল উদ্ধারের নামে অন্যের বাড়ি খাল করার ঘটনায় ৫০ লাখ টাকার ক্ষতিপূরণ মামলা হয়েছে সরাইলের সহকারী কমিশনার-ভূমি ফারজানা প্রিয়াঙ্কার বিরুদ্ধে। কোন নোটিশ ছাড়া ওই বাড়িতে তাণ্ডব চালানোর অভিযোগ তার বিরুদ্ধে এ মামলা করা হয়। বাড়িতে লাগানো প্রায় শতাধিক ফলজ ও বনজ গাছ কেটে ফেলা হয় ফারজানার নির্দেশে। গত ৩০ সেপ্টেম্বরের এ ঘটনায় উচ্চ আদালতের শরনাপন্ন হয়েছেন বাড়ির মালিক সরাইলের বিশিষ্ট ব্যবসায়ী ফয়সাল আহমেদ মৃধা দুলাল।

১৩ অক্টোবর হাইকোর্টে রিট (রিট পিটিশন নং ৭১৬৬) করেন তিনি। এর আগে ১১ই অক্টোবর সংস্থাপন মন্ত্রনালয়ের সচিব, ভূমি মন্ত্রনালয়ের সচিব, ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক, সরাইলের সহকারী কমিশনার-ভূমি ও জেলা সড়ক ও জনপথের নির্বাহী প্রকৌশলীকে লিগ্যাল নোটিশ পাঠানো হয়।

রিটপিটিশন ও লিগ্যাল নোটিশে ঘটনার বিষয়ে বলা হয়, ৩০ সেপ্টেম্বর সকাল ১০ টায় পূর্ব কোন নোটিশ ছাড়াই সহকারী কমিশনার-ভূমি ফারজানা প্রিয়াঙ্কা পুলিশ ফোর্সসহ অনেক শ্রমিক নিয়ে ফয়সাল আহমেদ মৃধা দুলালের বাড়ি আসেন। এরপর বেকু দিয়ে মাটি খনন এবং করাত দিয়ে গাছগাছালি কাটার নির্দেশ দেন। এর কারণ জানতে চাইলে সহকারী কমিশনার-ভূমি দুলালকে গ্রেফতার এবং ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে সাজা দেয়ার হুমকী দেন। বিকেল ৩টা পর্যন্ত ওই অভিযানে ব্যবসায়ীর নিজের জায়গায় লাগানো ৯০ থেকে ১শ’ গাছ কর্তন করা হয়। পরে সেগুলো ট্রাক ও ট্রাকটরে ভরে নিয়ে যাওয়া হয়। এতে ১৫ থেকে ২০ লাখ টাকার এবং মানসিক ও আর্থিকভাবে আরো ৩০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে মামলার আবেদনে উল্লেখ করেন ব্যবসায়ী দুলাল।

এছাড়া অভিযানে বিদুৎত এবং গ্যাস সংযোগও ক্ষতিগ্রস্থ করা হয়। অভিযানে যে জায়গাটি খনন করা হয় সেটি সরাইল-কালিকচ্ছ-নাসিরনগর রাস্তার(সিএনবি রোড) পূর্ব পাশে অবস্থিত এবং ভূমির রেকর্ডপত্রে নয়নজুলি শ্রেনীর বলে উল্লেখ রয়েছে।

মামলার আবেদনে ওই কর্মকর্তার এমন করার কারন ব্যাখ্যায় বলা হয়, এই ঘটনার আগে আদালতের নির্দেশ অনুযায়ী ব্যবসায়ী দুলাল এবং তার স্ত্রী অবসরপ্রাপ্ত মেজর রোজিনা ভূইয়ার অনুকূলে ওই বাড়ির বিএস রেকর্ড অনুযায়ী দাগ নাম্বার সংশোধন করার জন্যে সহকারী কমিশনার-ভূমি’র দ্বারস্থ হয়েছিলেন দুলাল। কিন্তু তাতে সময় ক্ষেপণ করেন সহকারী কমিশনার ফারজানা।

এর আগে কাজটি করার বিনিময়ে অবৈধভাবে নিজের চাহিদার কথা জানান। সেটি পূরণ না করায় সহকারী কমিশনার তার ওপর ক্ষিপ্ত হন এবং পরবর্তীতে দেখে নেয়ার হুমকী দেন।

এ বিষয়ে সহকারী কমিশনার-ভূমি ফারজানা প্রিয়াঙ্কা বলেন- মামলার বিষয়ে তিনি কোন কিছু জানেন না।

Total Page Visits: 72 - Today Page Visits: 1

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তা-হোস্ট
raytahost-gsnnews