বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০২:০৩ পূর্বাহ্ন
শিরোনাম :
বই হউক চেতনার মশাল” ময়মনসিংহ জেলা কমিটি গঠন ও আলোচনা সভা স্বরূপকাঠিতে ওয়ারেন্টভুক্ত তিন আসামীসহ মাদক ব্যাবসায়ী গ্রেফতার দেশরত্ন শেখ হাসিনা সৎ ও দয়ালু প্রধানমন্ত্রী অসীম কুমার উকিল এমপি কেন্দুয়া পৌরসভার ৭, ৮, ৯ ওয়ার্ডের সংরক্ষিত কাউন্সিলর পদে লড়বেন মোছাঃ জান্নাতুন্নেছা ত্রিশালে ৩ কোটি ৫০লাখ টাকা ব্যয়ে ব্রীজের ভিত্তিপ্রস্তর স্থাপন   চরফ্যাশনে সরকারি কলেজের অফিস সহকারীর  ঝুলন্ত লাশ উদ্ধার।  দূর্নীতি-মাদক ও সন্ত্রাসমুক্ত পৌরশহর বিনির্মাণে নৌকার মনোনয়ন চান মাহিন ত্রিশালে বিডি ক্লিনের পরিষ্কার-পরিছন্নতা কার্যক্রম মুজিববর্ষের উপহার ৩টি সেতু ও স্বাধীনতা চত্বরের উদ্বোধন প্রধানমন্ত্রীর প্রাইভেট ব্যাংক কর্মকর্তার কাছে চাঁদা দাবি ॥ কোর্টে মামলা দায়ের

নওগাঁ জেলায় মোট ৭৪৮টি মন্ডপে দূর্গাপূজা, প্রতিটি মন্ডপগুলোতে ৫শ কেজি করে মোট ৩৭৪ মেট্রিক টন চাল বিতরন

একেএম কামাল উদ্দিন টগর, নওগাঁ জেলা প্রতিনিধি
  • Update Time : সোমবার, ২৬ অক্টোবর, ২০২০
  • ৩৮ Time View
ফাইল ছবি

নওগাঁ জেলায় চলতি বছর ৭৪৮টি মন্ডপে শারদীয় দূর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। গত ২২শে অক্টোবর মহা ষষ্ঠীতে বোধনের মধ্যে দিয়ে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব ৫ দিনের এই দূর্গাপূজা শুরু হয়েছে।

পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া বিপিএম জানিয়েছেন এ বছর জেলার ১১টি উপজেলায় মোট ৭৪৮টি মন্ডপে দূর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে নওগাঁ পৌরসভাসহ সদর উপজেলায় ১১২টি. রানীনগর উপজেলায় ৪৮টি, আত্রাই উপজেলায় ৪৭টি, মান্দা উপজেলায় ১০৬টি, মহাদেবপুর উপজেলায় ১৪৮টি, বদলগাছি উপজেলায় ৯২টি, পত্নীতলা উপজেলায় ৭৬টি, ধামইরহাট উপজেলায় ২৭টি, পোরশা উপজেলায় ১৮টি, সাপাহার উপজেলায় ১৭টি এবং নিয়ামতপুর উপজেলায় ৫৭টি।

দূর্গাপূজা সার্বজনীন এবং নিরাপত্তা নিশ্চিত করতে জেলা পুলিশের উদ্যোগে ব্যপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে পুলিশ সুপার জানিয়েছেন। নিরাপত্তা ব্যবস্থার অংশ হিসেবে ১০০ পুলিশ সদস্য সমন্বয়ে টহল ব্যবস্থা গ্রহন করা হয়েছে। প্রতিটি ইউনিয়নে একটি করে ভ্রাম্যমান দল সার্বক্ষনিক টহল অব্যাহত রাখবে। এ ছাড়াও প্রতিটি মন্ডপে আনসার ভিডিপি’র সদস্যরা কর্তব্য পালন করবে।

জেলা প্রশাসক মোঃ হারুন-অর-রশীদ বলেছেন জেলার সবগুলো পূজা মন্ডপে সরকারী ভাবে সহযোগিতার অংশ হিসেবে মোট ৩৭৪ মেট্রিকটন চাল বরাদ্দ দেয়া হয়েছে। উপজেলা নির্বাহী অফিসারদের মাধ্যমে প্রতিটি পূজামন্ডপ ৫শ কেজি করে এই চাল বিতরন ইতিমধ্যে সম্পন্ন হয়েছে।

উপজেলাভিত্তিক মন্ডপে চাল বিতরনের পরিমাণ হচ্ছে নিময়াতপুর উপজেলায় ৫৭টি মন্ডপে ২৮ দশমিক ৫০০ মেট্রিকটন, সাপাহার উপজেলায় ৮টি মন্ডপে ৮ দশমিক ৫০০ মেট্রিক টন, পোরশা উপজেলায় ১৮টি মন্ডপে ৯ মেট্রিক টন, ধামইরহাট উপজেলায় ২৭টি মন্ডপে ১৩ দশমিক ৫০০ মেট্রিক টন, পত্নীতলা উপজেলায় ৭৬টি মন্ডপে ৩৮ মেট্রিক টন, বদলগাছি উপজেলায় ৯২টি মন্ডপে ৪৬ মেট্রিক টন, মহাদেবপুর উপজেলায় ১৪৮টি মন্ডপে ৭৪ মেট্রিক টন, মান্দা উপজেলায় ১০৬টি মন্ডপে ৫৩ মেট্রিক টন, নওগাঁ সদর উপজেলায় ১১২টি মন্ডপে ৫৬ মেট্রিক টন, আত্রাই উপজেলায় ৪৭টি মন্ডপে ২৩ দশমিক ৫০০ মেট্রিক টন এবং রানীননগর উপজেলায় ৪৮টি মন্ডপের অনকুলে ২৪ মেট্রিক টন চালবিতরন করা হয়েছে।

Total Page Visits: 63 - Today Page Visits: 0

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তা-হোস্ট
raytahost-gsnnews