1. admin@www.gsnnews24.com : admin : সাহিত্য বিভাগ
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:১২ অপরাহ্ন
শিরোনাম :
চরফ্যাসনের দুলারহাটে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজীতে অতিষ্ঠ মানুষ, প্রতিবাদে মিছিল এবং মানববন্ধন হরিরামপুরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী ২০২৪, সমাপনী ও পুরস্কার বিতরণ চরফ্যাশনে প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২৪ উদ্বোধন তাসের খেলা – কবি মোঃ আবদুল মালেক নান্দাইলে দশদিন ব্যাপী গ্রাম ভিত্তিক ভিডিপি মৌলিক প্রশিক্ষনের শুভ উদ্বোধন ॥ নান্দাইলে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ পালিত বিএনপি দেশের মানুষকে ডাল-ভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল: প্রধানমন্ত্রী ডাব পাড়তে গিয়ে ছাদ থেকে পড়ে যুবকের মৃত্যু ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান থেকে ফেরার পরে সড়ক দূর্ঘটনায় ঔষধ কোম্পানির প্রতিনিধির মৃত্যু নান্দাইলের বুদ্ধি প্রতিবন্ধী নাজমুল কুলিয়াচর থেকে নিখোঁজ

জাতীয়

শিরোনাম

নওগাঁ-৬ আসনের উপ-নির্বাচন শুরু

  • Update Time : শনিবার, ১৭ অক্টোবর, ২০২০
  • ১২৯ Time View

নওগাঁ-৬ (রানীনগর-আত্রাই উপজেলা) আসনের উপ-নির্বাচন শুরু হয়েছে। শনিবার সকাল ৯টায় নির্ধারিত সময়ের আগে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগে কেন্দ্রে এসে উপস্থিত হয়। এরপর উৎসব মুখর পরিবেশের মধ্য দিয়ে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করে। বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে।

নওগাঁ জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা মাহমুদ হাসান জানিয়েছেন এই আসনের উপ-নির্বাচনে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- আওয়ামীলীগের নৌকা প্রতীক নিয়ে আনোয়ার হোসেন হেলাল, বিএনপি’র ধানের শীষ প্রতীকে শেখ রেজাউল ইসলাম রেজু এবং ন্যাশনাল পিপলস পাটির ইন্তেখাব আলম রুবেল।
দুই উপজেলার ১৬টি ইউনিয়নে মোট ১০৪টি ভোট কেন্দ্র রয়েছে। এর মধ্যে রানীনগর উপজেলায় ৪৯টি ও আত্রাই উপজেলায় ৫৫টি। এসব কেন্দ্রে মোট ভোট কক্ষের সংখ্যা ৭২১টি। এই আসনে মোট ভোটার সংখ্যা ৩ লক্ষ ৬ হাজার ৭২৫ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লক্ষ ৫৩ হাজার ৭৫৮ জন এবং মহিলা ভোটার ১ লক্ষ ৫২ হাজার ৯৬৭ জন। চার স্তরে (পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার) নিরাপত্তা ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

 

এ ছাড়াও প্রতি কেন্দ্রে ১০ থেকে ১২ জন করে আনসার ভিডিপি’র সদস্য নিয়োজিত আছে। উপজেলায় আরও একটি করে ষ্ট্রাইকিং টীম এবং একটি করে মোবাইল টীম সার্বক্ষনিক টহলে থাকবে। কোন ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটনার সম্ভবনা নাই বলে মনে করেন তিনি।
গত ২৭ জুলাই নওগাঁ-৬ (রাণীনগর-আত্রাই) আসনের সংসদ সদস্য ইসরাফিল আলম রাজধানীর স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এতে আসনটি শূন্য ঘোষণা করা হয়।

Spread the love

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Theme Customized By BreakingNews