শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ১০:৫২ পূর্বাহ্ন
শিরোনাম :
যেসব খাবার কাঁচা খাবেন না করোনা গ্লোব বায়োটেকের টিকার ক্লিনিক্যাল ট্রায়ালে আগ্রহী নেপাল করোনা : শিক্ষাপ্রতিষ্ঠানে টিউশন ফি ছাড়ের নির্দেশনা আসছে কেন্দুয়ায় দুটি চোরাই গরু সহ ২জনকে আটক করল পুলিশ সমুদ্র বন্দর গুলোকে : ৪ নম্বর হুশিয়ারি সংকেত বিশ্বের সবচেয়ে মোটা ব্যক্তিকে হাসপাতালে আনা হলো ক্রেনে গোপালপুরে গণধর্ষণের শিকার কলেজছাত্রীর পরিবারের সঙ্গে কাদের সিদ্দিকীর সাক্ষাৎ সাম্প্রদায়িক সম্প্রীতি সৃষ্টিতে শেখ হাসিনা নজীরবিহীন দৃষ্টান্ত স্থাপন করেছেন – শ ম রেজাউল করিম মুজিববর্ষ উপলক্ষে চরমোনাই ভূমি অফিসের উদ্যোগে বৃক্ষ রোপণ নান্দাইলে নিরাপদ সড়ক চাই বর্নাঢ্য র‌্যালীর উদ্ধোধন করেন এমপি তুহিন

সবজির চারার এ কেমন শত্রুতা

একেএম কামাল উদ্দিন টগর, নওগাঁ জেলা প্রতিনিধি
  • Update Time : বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০২০
  • ২৫ Time View

শীতকালীন সবজি কপির চারার সঙ্গে শত্রুতা করে হাসুয়া দিয়ে দিন দুপুরে কেটে এক সবজি চাষির সবজির চারা নষ্ট করে দিয়েছে প্রতিপক্ষরা। ঘটনাটি ঘটেছে উপজেলার গুড়নইগ্রামে। অভিযোগ সূত্রে জানা যায় গত ১৯৯৭ সালে গুড়নই গ্রামের তারু মোল্লা নিকট থেকে মৌজা গুড়নই নং ৮৯।হাঃ খং নং৬০৬ হাল দাগ ২৩৩৬ ও ২৩৩৭ দাগে পৌনে সাত শতক জমি দলিল মূলে ক্রয় করেন মোঃ ইউসুফ আলী আকন্দ। ক্রয় কৃত সম্পতির কিছু অংশে একটি বাড়ি নির্মাণ এবং অবশিষ্ট ফাঁকা অংশে কপির চারা চাষ করেন। জমি জমার পূর্ব শত্রুতার জের ধরে গত ৭ অক্টোবর সকালে আত্রাই উপজেলার গুড়নই গ্রামের মোঃ আব্দুল মতিন(৪২) তার স্ত্রী রোকেয়া বিবি(৩৬) ও একই গ্রামের হামিদুল এর পুত্র রকি(১৯)। চাষের উপযোগী চারা গুলো হাঁসুয়া দিয়ে কেটে নষ্ট করে।

 

বিষয়টি টের পেয়ে সবজি চাষি কৃষক ইউসুফ আকন্দ ও তার স্ত্রী ময়না বিবি, পুত্র মনির উদ্দিন তাদের এ কাজে বাঁধা দিতে গেলে একই গ্রামের মোঃ আব্দুল মতিন(৪২) তার স্ত্রী রোকেয়া বিবি(৩৬) ও একই গ্রামের হামিদুল এর পুত্র রকি(১৯) তাদের নিকট বাঁশের লাঠি ও হাঁসুয়া দিয়ে খুন জখম করতে এগিয়ে আসে এবং অকথ্য ভাষায় গাল মন্দ করে। নিরুপায় হয়ে আইনের প্রতি শ্রদ্ধা রেখে ঘটনার স্থল থেকে প্রাণ ভয়ে পালিয়ে যায় ইউসুফ আলী আকন্দসহ স্ব -পরিবার ।

 

এ বিষয়ে গত ০৭-১০-২০২০ ইং তারিখে আত্রাই থানায় একটি অভিযোগ প্রদান করা হয়। এ বিষয়ে ক্ষতি গ্রস্থ সবজি চাষি ইউসুফ আকন্দ বলেন আমার ক্রয়কৃত জমিতে বিগত দিন থেকে সবজি চাষ করে আসছি। আমার প্রায় ৩০ হাজার টাকা মূল্যের সবজি কপির চারা হাসুয়া দিয়ে কেটে নষ্ট করেছে তারা ।

Total Page Visits: 31 - Today Page Visits: 1

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তা-হোস্ট
raytahost-gsnnews