বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০, ০২:১৫ অপরাহ্ন
শিরোনাম :
ভর্তির হার বৃদ্ধির লক্ষ্যে ডিপ্লোমা কোর্সে ভর্তিতে বয়সের বাধা থাকছে না নওগাঁয় এক হাজার আসন বিশিষ্ট অডিটোরিয়াম কাম-মাল্টিপারপাস হল নির্মাণে অনিয়মের অভিযোগ  পুলিশের বিশেষ অভিযানে পল্লী বিদ্যুতের লাইন ম্যান সহ পাঁচজন আটক ॥ ইয়াবা ও মটরসাইকেল উদ্ধার বেতনের টাকা দিয়ে বৃদ্ধকে দোকান করে দিলেন বদলগাছীর ইউএনও আবু তাহির আগামী ৬ জুলাই থেকে দুবাই ও আবুধাবি রুটে বিমানের ফ্লাইট বাংলাদেশ-ভারত সীমান্ত: বাংলাদেশিদের হত্যাকাণ্ডের সংখ্যা আরও বেড়েছে ছয় মাসে, বিএসএফ বলছে আক্রান্ত হলে গুলি চলে বিজ্ঞাপন বয়কট কি ফেসবুককে শেষ করে দিতে পারে? ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি সম্পাদক পরিষদের তীব্র নিন্দা রংপুরে দুলাভাইয়ের বাড়িতে শ্যালিকার আত্মহত্যা দৈনিক ইনকিলাব সম্পাদকের বিরুদ্ধে মামলা : নান্দাইল জমিয়াতুল মোদার্রেছীন নেতৃবৃন্দের নিন্দা

সমাপ্তির পথে নান্দাইলের সরকারি টেকনিক্যাল স্কুল এ্যান্ড কলেজের নির্মাণ কাজ

আবু হানিফ সরকার, স্টাফ রিপোর্টার
  • Update Time : সোমবার, ২৯ জুন, ২০২০
  • ১৮২ Time View
Loading...
Loading...

দ্রুত এগিয়ে চলছে ময়মনসিংহের নান্দাইলে প্রতিষ্ঠিত হওয়া সরকারি টেকনিক্যাল  স্কুল  এ্যান্ড কলেজের নির্মাণ  কাজ।

Advertisements
ময়মনসিংহ কিশোরগঞ্জ মহাসড়কের উপর নান্দাইল পৌরসভার ঝালুয়া নামক স্থানে সরকারি এই শিক্ষা  প্রতিষ্ঠানটি  নির্মিত হচ্ছে। ২০১৭ সালের ২৭ জুলাই  এর ভিত্তিপ্রস্তর  স্থাপন করেন স্থানীয় সাংসদ আনোয়ারুল আবেদিন খান তুহিন।
সারে চৌদ্দ কোটি টাকা অর্থ বরাদ্দে প্রতিষ্ঠানটির নির্মাণ কার্যাদেশ পায়  ভাওয়াল কনস্ট্রাকশন নামের একটি যৌথ ঠিকাদারি প্রতিষ্ঠান।
১.৬ একর জায়গার উপর নির্মিত  প্রতিষ্ঠানটি বাস্তবায়ন করছে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর । সার্বিক  তদারকি করছে ময়মনসিংহ জেলা শিক্ষা প্রকৌশল কার্যালয়।
মূল একাডেমিক ভবন ৫ তলা বিশিষ্ট ,যেখানে  রয়েছে ২৫ টি ক্লাস রুম।এছাড়া রয়েছে ৪ তালা বিশিষ্ট প্রশাসনিক ভবন ও একটি ১ তালা  ওয়ার্কশপ ভবন।
এ বিষয়ে দায়িত্বপ্রাপ্ত উপ-সহকারী প্রকৌশলী ফখরুল আলম তৈমুর বলেন, ২০১৭   সালের সেপ্টেম্বরে প্রতিষ্ঠানটির  নির্মাণ  কাজ শুরু হয়। শেষ হওয়ার কথা ছিল ২০১৯ সালের ডিসেম্বরে।
কিন্তু নানান জটিলতায় ২০২০ ডিসেম্বর পর্যন্ত সময় বৃদ্ধি করা হয়েছে। আশা করছি নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ সম্পন্ন হবে। আর সময় বৃদ্ধির প্রয়োজন হবেনা।
তিনি আরও বলেন, কাজের গুনগত মান নিয়ে আমরা সন্তুষ্ট।বিভিন্ন কারণে ১৫% এর মত অর্থ বরাদ্দ বৃদ্ধি পেতে পারে।
শিক্ষা কার্যক্রম বিষয়ে ময়মনসিংহ পলিট্যাকনিকেল ইনস্টিটিউট এর ভাইস প্রিন্সিপাল শওকত হোসেন জানান,নির্মাণকারী প্রতিষ্ঠান তাদের কাজ শিক্ষা অধিদপ্তরকে বুঝিয়ে দিলে আশা করা যায়, আগামী শিক্ষাবর্ষে শিক্ষা কার্যক্রম শুরু করা যাবে।
জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জনবল নিয়োগের বিষয়ে অনুমোদন দেওয়া হয়েছে, আইন ও অর্থ মন্ত্রণালয়ের অনুমোদন পেলেই দ্রুত জনবল নিয়োগ দেওয়া হবে।
তিনি আরও জানান, প্রথম শিক্ষাবর্ষে এসএসসি ভোকেশনাল ক্লাসে শিক্ষার্থী ভর্তি করা হবে। পরবর্তীতে এইচএসসি ও পর্যায়ক্রমে ষষ্ঠ শ্রেণির শিক্ষা কার্যক্রমও শুরু হবে।
এবিষয়ে স্থানীয় সাংসদ আনোয়ারুল আবেদিন খান তুহিন জানান,প্রতিষ্ঠানটি চালু হলে নান্দাইলের শিক্ষা ব্যবস্থায় নতুন দিগন্তের সূচনা হবে। এছাড়াও  নান্দাইলের সার্বিক শিক্ষা ব্যবস্থার মান উন্নয়নে চেষ্টা অব্যাহত আছে।

Loading...

Advertisements

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2018
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তা-হোস্ট
raytahost-gsnnews