বুধবার, ০৮ জুলাই ২০২০, ০১:১০ অপরাহ্ন
শিরোনাম :
মাদ্রাসার ছাত্রীকে ধর্ষণ, ইমামের বিরুদ্ধে মামলা জাতীয় প্রেসক্লাবে ৩৯তম বিশেষ বিসিএসে উর্ত্তীণ ও নিয়োগ বঞ্চিত নন-ক্যাডার ডেন্টাল সার্জনদের সংবাদ সম্মেলন মুজিব বর্ষ উপলক্ষে উপজেলা পরিষদ প্রাঙ্গনে গাছের চারা রোপন করল কৃষি বিভাগ কেন্দুয়ায় দূর্নীতির কারণে নির্বাচিত কৃষক তালিকা বাদ প্রকৃত কৃষক নির্বাচনে ফের লটারী কেন্দুয়ায় ২ দিন ব্যাপী পাট চাষী প্রশিক্ষণ উদ্বোধন দুই হাজার ডাক্তার নিয়োগে বিশেষ বিসিএস আসছে নান্দাইলে করোনায় নতুন আক্রান্ত ওসি তদন্ত : মোট আক্রান্ত ৩৫ জন বরেণ্য কন্ঠশিল্পী এন্ড্রু কিশোরের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক প্রকল্পের জন্য রিজার্ভ থেকে আমরা ঋণ নিতে পারি : প্রধানমন্ত্রী ছয় হাজার টাকার মেশিন ক্রয় ২৫ হাজার

২বছর ধরে প্রাথমিক বিদ্যালয়ে কমিটি নেই, নান্দাইলে ১৭৮টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৪খাতে অনুদান বরাদ্দ

নিজস্ব প্রতিবেদক
  • Update Time : রবিবার, ২৮ জুন, ২০২০
  • ১১৫ Time View

ময়মনসিংহের নান্দাইল উপজেলায় চলতি ২০১৯-২০ অর্থ বছরে ১৭৮টি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার মান উন্নয়নে প্রাথমিক ও গণশিক্ষা অধিদপ্তর থেকে এই অনুদান বরাদ্দ প্রদান করা হয়েছে বলে উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ আলী সিদ্দিকী জানান। উপজেলার ১৭৭টি বিদ্যালয়ের স্লীপ খাতে ৫০ থেকে ৭০ হাজার টাকা, মেরামত (রাজস্ব) খাতে ৩৯ বিদ্যালয়ের প্রতিটিতে ১ লাখ ৫০ হাজার টাকা করে প্রদান করা হয়েছে।

এছাড়া রুটিন ম্যান্টিনেন্স খাতে ১১৮টি বিদ্যালয়ের প্রতিটিতে ৪০ হাজার টাকা করে ১৭৮টি প্রাথমিক বিদ্যালয়ের প্রতিটিতে প্রাক-প্রাথমিক খাতে ১০ হাজার টাকা করে প্রদান করা হয়েছে। এছাড়া ৮১টি প্রাথমিক বিদ্যালয়ে ওয়াসব্লক খাতে ১০ থেকে ২০ হাজার টাকা করে বরাদ্দ প্রদান করা হয়।

শিক্ষা অফিসার জানান, ৩০জুন অর্থবছর শেষ হয়ে যাবে বিধায় সকল টাকা সরকারী ট্রেজারী থেকে উত্তোলন করে শিক্ষা অফিসারের সরকারী হিসাবে রাখা হবে। পরে উন্নয়ন কাজ সমাপ্ত করা হলে কাজ পরিদর্শন করে বিল পরিশোধ করা হবে। নান্দাইল উপজেলায় গত ২বছর ধরে প্রাথমিক বিদ্যালয়ে কোন ম্যানেজিং কমিটি নেই।

সহকারী শিক্ষা অফিসার ও প্রধান শিক্ষকগণ এই উন্নয়ন কাজের বিল ভাউচার সমন্বয় করবেন। প্রতিটি বিদ্যালয়ে সরকারী উন্নয়ন কাজ যাতে সুষ্ঠভাবে এবং বাস্তবে কাজ করা হয় তা নিশ্চিত করার জন্য ছাত্র/ছাত্রী অভিভাবকগণ প্রশাসনের কঠোর নজরদারী রাখার জোর দাবী জানিয়েছেন।

Total Page Visits: 2 - Today Page Visits: 1

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তা-হোস্ট
raytahost-gsnnews