বৃহস্পতিবার, ০২ জুলাই ২০২০, ০৪:০৫ অপরাহ্ন
শিরোনাম :
ভর্তির হার বৃদ্ধির লক্ষ্যে ডিপ্লোমা কোর্সে ভর্তিতে বয়সের বাধা থাকছে না নওগাঁয় এক হাজার আসন বিশিষ্ট অডিটোরিয়াম কাম-মাল্টিপারপাস হল নির্মাণে অনিয়মের অভিযোগ  পুলিশের বিশেষ অভিযানে পল্লী বিদ্যুতের লাইন ম্যান সহ পাঁচজন আটক ॥ ইয়াবা ও মটরসাইকেল উদ্ধার বেতনের টাকা দিয়ে বৃদ্ধকে দোকান করে দিলেন বদলগাছীর ইউএনও আবু তাহির আগামী ৬ জুলাই থেকে দুবাই ও আবুধাবি রুটে বিমানের ফ্লাইট বাংলাদেশ-ভারত সীমান্ত: বাংলাদেশিদের হত্যাকাণ্ডের সংখ্যা আরও বেড়েছে ছয় মাসে, বিএসএফ বলছে আক্রান্ত হলে গুলি চলে বিজ্ঞাপন বয়কট কি ফেসবুককে শেষ করে দিতে পারে? ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবি সম্পাদক পরিষদের তীব্র নিন্দা রংপুরে দুলাভাইয়ের বাড়িতে শ্যালিকার আত্মহত্যা দৈনিক ইনকিলাব সম্পাদকের বিরুদ্ধে মামলা : নান্দাইল জমিয়াতুল মোদার্রেছীন নেতৃবৃন্দের নিন্দা

কান্দিউড়ায় ষাঁড়ের দাম ৮ লাখ

সমরেন্দ্র বিশ্বশর্মা, কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি
  • Update Time : শুক্রবার, ২৬ জুন, ২০২০
  • ১১৫ Time View
Loading...
Loading...
Loading...

জমিজমা অল্প। নিতান্তই সহজ সরল একজন কৃষক আজিজুল হক। অথচ তার সখ ষাঁড় পালন। সখের বশে ছোটবেলা থেকেই ষাঁড় লালন পালন করেন নেত্রকোণা জেলার কেন্দুয়া উপজেলার কান্দিউড়া ইউনিয়নের রাঘবপুর গ্রামের বাসিন্দা আজিজুল হক খোকন। যিনি খোকন নামেই বেশি পরিচিত।

এবারের ষাঁড় নিয়ে তিনি আলোচনায় চলে এসেছেন। তার ষাঁড়ের দাম উঠতে পারে ৮থেকে ৯লাখ টাকা। খোকন মিয়া জানান, ৩ ছেলে, ২ মেয়ে ও স্ত্রী নিয়ে তার সংসার। মেয়েদের বিয়ে হয়ে গেছে। ছেলেদের মধ্যে বড় ছেলে অষ্টম শ্রেণির ছাত্র। মেঝো ছেলে মোসতাকিম লেখাপড়ার পাশাপাশি তাকে ষাঁড় পালনে সহযোগিতা করে। তার আদরের ষাঁড়টির বয়স সাড়ে ৫বছর। এর আগে তিনি এতবড় ষাঁড় পালন করেননি।

Loading...

তিনি জানান, গত কোরবানী ঈদে তার ষাঁড়টি ৬লাখ টাকা দাম উঠেছিল। কিন্তু তিনি বিক্রি করেননি। এবারের ঈদে তিনি ওই ষাঁড়টি বিক্রি করে ফেলবেন। কেননা ষাঁড়ের যত্ন ও খরচ চালাতে গিয়ে তিনি এখন হিমসিম খাচ্ছেন। ইতোমধ্যে তিনি ষাঁড় লালন করতে গিয়ে ঋনগ্রস্থ হয়েছেন। দরিদ্র কৃষক হয়ে সখের বোঝা মেটাতে গিয়ে তিনি আর পারছেন না।

Advertisements

ষাঁড় পাগল খোকন মিয়া জানান, এ ষাঁড়টিই এখন তার একমাত্র সম্বল। ভালো দামে ষাঁড়টি বিক্রি করতে পারলে তিনি আবার ছোট করে ষাঁড় পালন শুরু করবেন। ষাঁড়টি ঈদের আগেই তিনি বিক্রি করতে চান। ক্রেতারা ইচ্ছে করলে মোবাইল ফোনে ০১৭৩৯৬৬৬২০১ যোগাযোগ করতে পারেন।

Advertisements

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2018
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তা-হোস্ট
raytahost-gsnnews