মঙ্গলবার, ২৬ মে ২০২০, ০৯:২৮ পূর্বাহ্ন
শিরোনাম :

জাককানইবি শিক্ষার্থী হত্যার প্রতিবাদে ত্রিশালে মানববন্ধন

Reporter Name
  • Update Time : রবিবার, ৩ মে, ২০২০
  • ৩ Time View

ত্রিশাল প্রতিনিধি : ময়মনসিংহে ছুরিকাঘাতে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) শিক্ষার্থী তৌহিদ হত্যার প্রতিবাদে ৪৮ ঘণ্টার মধ্যে খুনিদের গ্রেফতারসহ পাঁচ দফা দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। রোববার সকালে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের জয়বাংলা চত্বরে ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে এ মানববন্ধন করে বিশ্ববিদ্যালয়ের আশপাশে অবস্থানরত শিক্ষার্থীরা।

তাদের দাবিগুলো হচ্ছে—৪৮ ঘণ্টার মধ্যে খুনিদের গ্রেফতার ও সুনির্দিষ্টসহ তদন্তসহ দৃষ্টান্তমূলক বিচার, বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে মামলা দায়েরসহ তদন্ত কমিটি গঠন, তৌহিদের পরিবারের দায়িত্বসহ মামলার সকল ব্যয় বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বহন করতে হবে, ছাত্র-শিক্ষকের উচ্চ ক্ষমতাসম্পন্ন সুরক্ষা সেল গঠন এবং লকডাউনের কারণে মেসে অবস্থানরত শিক্ষর্থীদের নাম সংগ্রহ করে নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

মানববন্ধনে বক্তব্য দেন—নিহত তৌহিদের সহপাঠী হামিদুর রহমান সুমন, বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের ছাত্র সাজ্জাদ হোসেন, সৌরভ সরকার, বিবিএ’র ইমরান হাছান নাহিদ প্রমুখ।

এদিকে, এ হত্যাকাণ্ডের পর থেকে প্রতিবাদের ঝড় বয়ে যাচ্ছে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে। বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ নির্মম এ হত্যাকাণ্ডে জড়িতদের দ্রুত গ্রেফতারসহ দৃষ্টান্তমূলক শান্তির দাবি জানাচ্ছেন।

এ বিষয়ে ময়মনসিংহের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আল-আমিন বলেন, আমরা ঘটনাস্থল থেকে আলামত সংগ্রহ করে তদন্ত চালিয়ে যাচ্ছি। হত্যায় জড়িতদের দ্রুত গ্রেফতার করতে চেষ্টা অব্যহত রয়েছে।

প্রসঙ্গত, গত শুক্রবার ভোরে ময়মনসিংহ নগরের তিনকোনা পুকুরপাড় এলাকার একটি মেসে ঢুকে জাককানইবির ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ২০১৫-১৬ সেশনের ছাত্র তৌহিদুল ইসলাম খানকে ছুরিকাঘাত করে পালিয়ে যায় দুর্বৃত্তরা। পরে রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তা-হোস্ট
raytahost-gsnnews