মুজিব জন্মশতবার্ষিকী : কলকাতায় চিত্রপ্রদর্শনী

আন্তর্জাতিক

জিএসএন নিউজ ডেস্ক: বাংলাদেশের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাকে উপজীব্য করে কলকাতাস্থ বাংলাদেশ উপহাইকমিশন প্রাঙ্গণে দুই দিনব্যাপী সোনার বাংলা আর্ট-ক্যাম্প ২০২০  শুরু হলো।

এই আর্ট-ক্যাম্পে অঙ্কিত চিত্রকর্ম নিয়ে একটি প্রদর্শনী বাংলাদেশ উপহাইকমিশনের বাংলাদেশ গ্যালারিতে ১৩-১৭ জানুয়ারি পর্যন্ত দর্শকদের জন্য খোলা থাকবে।

উপহাইকমিশনার তৌফিক হাসানের শুভেচ্ছা বক্তব্যের পর বরেণ্য চিত্রশিল্পী শাহাবুদ্দিন আহমেদ বলেন, বাঙালির গর্ব বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে তার স্বপ্নের সোনার বাংলাকে ভিত্তি করে আয়োজিত সোনার বাংলা আর্ট-ক্যাম্পের গুরুত্ব অত্যধিক এবং আজকে ভারত-বাংলাদেশের শিল্পীদের রং তুলিতে যা ঘটবে একসময় তা ইতিহাস হয়ে থাকবে।

সোনার বাংলা আর্ট-ক্যাম্পে বাংলাদেশ ও ভারতের প্রথিতযশা যে চিত্রশিল্পীরা ছবি আঁকলেন তারা হলেন—বাংলাদেশের শাহাবুদ্দিন আহমেদ, জামাল আহমেদ, রোকেয়া সুলতানা, আহমেদ শামসুদ্দোহা, শেখ আফজাল হোসেন, সৈয়দ হাসান মাহমুদ, আতিয়া ইসলাম, কনক চাঁপা চাকমা, আনিসুজ্জামান, শাহজাহান আহমেদ বিকাশ ও দুলাল চন্দ্র গাইন এবং ভারতের গণেশ হালুই, বাদল পাল, ঈশা মোহাম্মদ, শ্যামশ্রী বসু, শুভাপ্রসন্ন, ওয়াসিম কাপুর, সোহিনী ধর, মনোজ দত্ত, আদিত্য বসাক, সুব্রত গঙ্গোপাধ্যায়, চন্দ্র ভট্টাচার্য, ছত্রপতি দত্ত ও অতিন বসাক।

সূত্র: প্রতিদিনের সংবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *