মহান বিজয় দিবস উপলক্ষ্যে বনেকের পক্ষ থেকে শুভেচ্ছা 

সম্পাদকীয়

বনেক : মাতৃভুমির কপালে বিজয়ের লাল টিপ সোমবার ১৬ই ডিসেম্বর ।  আমরা গর্বিত ১৯৭১ সালের ১৬ই ডিসেম্বর পাকহানাদার বাহিনীর কাছ থেকে বিজয় ছিনিয়ে আনতে পেরে।  ১৯৭১ সালের এই দিনে নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের পর পাক হানাদার বাহিনি আত্মসমর্পণ করে। স্বাধীন বাংলাদেশের পতাকা উড়ানোর সব বাধা দূর হয়। আমরা পরাধীন থেকে স্বাধীনতা লাভ করি।  মাতৃভুমির কপালে বিজয়ের লাল টিপ পরাতে লাখো শহীদ তাদের বুকের তাজা রক্ত ঢেলে দিয়েছে, হাজারো মা বোন সম্ভ্রম হারিয়েছেন।

আমরা শ্রদ্ধাভরে স্মরণ করি লাখ লাখ বীর শহীদের যারা তাদের বুকের তাজা রক্ত ঢেলে দিয়ে আমাদের জন্য এনে দিয়েছে স্বাধীনতা। বিজয় দিবসে বাংলাদেশ অনলাইন সংবাদপত্র সম্পাদক পরিষদের (বনেক) পরিবারের পক্ষ হতে দেশবাসীকে মহাণ বিজয় দিবসের প্রাণঢালা আন্তরিক শুভেচ্ছা জানিয়েছে।

এক শুভেচ্ছা বার্তায় সংগঠনটির সভাপতি খায়রুল আলম রফিক বলেছেন, “৯ মাসের মুক্তিযুদ্ধে অন্তত ৩০ লক্ষ প্রাণের রক্তে ভিজে পবিত্র হয়েছে এদেশের মাটি। বিজয়ের ঠিক আগ মুহূর্তে ১৪ই ডিসেম্বর বাংলাদেশকে মেধাহীন করবার ষড়যন্ত্রে রাজাকার, আলবদরদের সহযোগিতায় অসংখ্য বুদ্ধিজীবী হত্যা করে পাকিস্তানি বাহিনী। ঢাকাসহ বাংলাদেশের বিভিন্ন স্থানে শিক্ষক, সাংবাদিক, আইনজীবী, চিকিৎসক, প্রকৌশলীদের চিহ্নিত করে বিভৎস হত্যাকাণ্ড চালায় হায়েনারা। ১৬ ডিসেম্বর, ১৯৭১-এ পরাধীনতার শিকল ছিড়ে বিজয়ী হয় বাংলাদেশ।

”সংগঠনটির সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম আসাদ বিজয়ের শুভেচ্ছা দিয়ে বলেছেন, “৪৯তম মহান বিজয় দিবসে বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্মরণ করছি বিনম্র শ্রদ্ধায়। যার জন্ম না হলে বাংলাদেশ নামের রাষ্ট্র কখনই হত না। স্নরণ করছি  মুক্তিযুদ্ধের সকল শহীদদেরকে। শ্রদ্ধা জানাচ্ছি ত্যাগ স্বীকার করা লক্ষ লক্ষ বিরাঙ্গনা নারীদেরকে। সেই সাথে তাঁদের প্রতি শ্রদ্ধা জানাচ্ছি যাদের সাহসিকতা আর সংগ্রামের ফসল এই স্বাধীন বাংলাদেশ, সেইসব বীর মুক্তিযোদ্ধাদেরকে “

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *