ভারত আর্মি সাকিবের সঙ্গে প্রতারণা!

খেলা

জিএসএন নিউজ ডেস্ক: ২০১৯ ওয়ানডে বিশ্বকাপে ব্যাটিং, বোলিং, ফিল্ডিং-সব বিভাগেই দুর্দান্ত পারফর্ম করেন সাকিব আল হাসান। চোখধাঁধানো পারফরম্যান্সে গোটা ক্রিকেট বিশ্বকে নিজের শ্রেষ্ঠত্বের প্রমাণ দেন তিনি। আইসিসি আয়োজিত ক্রিকেটের বৈশ্বিক টুর্নামেন্টে ৮ ম্যাচ খেলে ২ সেঞ্চুরি ও ৫ হাফসেঞ্চুরিতে সর্বমোট ৬০৬ রান করেন বিশ্বসেরা অলরাউন্ডার।

বল হাতেও কম ভেলকি দেখাননি সাকিব। সর্বসাকুল্যে শিকার করেন ১১ উইকেট। বিশ্বকাপের ঠিক পরে জুয়াড়ির প্রস্তাব গোপন করায় ১ বছর স্থগিতসহ ২ বছরের জন্য সবধরনের ক্রিকেটে তাকে নিষিদ্ধ করে আইসিসি। তবে ইংল্যান্ড বিশ্বকাপের ঈর্ষণীয় পারফরম্যান্সের সুবাদে ভারত আর্মির আন্তর্জাতিক বর্ষসেরা পুরুষ খেলোয়াড় ক্যাটাগরিতে মনোনয়ন পান তিনি।

বর্ষসেরা নির্বাচনের জন্য সোশ্যাল মিডিয়া টুইটারে পোলের (ভোট) আয়োজন করে ভারতীয় ক্রিকেটের সমর্থকদের বৃহত্তম গোষ্ঠীটি। সেখানে সাকিবের সঙ্গে জায়গা পান ইংল্যান্ডকে বিশ্বকাপ জেতানো বেন স্টোকস, অ্যাশেজে অস্ট্রেলিয়ার হয়ে দুর্দান্ত পারফরম করা স্টিভ স্মিথ এবং সবশেষ বিশ্বকাপের সেরা ক্রিকেটার নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন।

বৃহস্পতিবার পোল পোস্টের মাধ্যমে নির্বাচিত বিজয়ীর নাম প্রকাশ করে ভারত আর্মি। বিজয়ী হিসেবে স্টোকসের নাম ঘোষণা করে তারা। অথচ সবচেয়ে বেশি ভোট পেয়েছেন সাকিব। পোল শেষে বাংলাদেশি ক্রিকেটার একাই পেয়েছেন ৮২ শতাংশ ভোট। দ্বিতীয় স্থানে থাকা স্টোকস পান মাত্র ৮% ভোট। এছাড়া কেন উইলিয়ামসন ৬% এবং স্টিভ স্মিথ ৪ % ভোট পেয়েছেন!

ভারত আর্মির এমন সিদ্ধান্তে বেজায় চটেছেন ক্রিকেটভক্তরা। অনেকে এটাকে ইতিহাসের জঘন্যতম প্রতারণা হিসেবে অভিহিত করছেন। ক্ষুব্ধ সমর্থকরা রীতিমতো তোপ দাগছেন গোষ্ঠীটির ওপর। তাদের প্রশ্ন, ভারত আর্মিই যদি সেরা খেলোয়াড় নির্বাচন করবে, তা হলে পোলের নামে এই তামাশা করার কী দরকার ছিল?

ভারতীয় ক্রিকেট সমর্থকদের সবচেয়ে বড় গ্রুপ ভারত আর্মি। প্রতিবছর বিশ্বের সেরা আন্তর্জাতিক ক্রিকেটারকে ‘প্লেয়ার অব দ্য ইয়ার’ পুরস্কার দেয় তারা।

সূত্র: যুগান্তর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *