সোমবার, ০৮ অগাস্ট ২০২২, ০৫:০০ পূর্বাহ্ন

নান্দাইলে গোডাউন সহ ছয় ঘর পুড়ে ছাই ॥ তবে পুড়েনি পবিত্র কোরআন শরীফ ও জায়নামাজ

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ৩ ডিসেম্বর, ২০১৯
  • ২৮৩ Time View


শাহজাহান ফকির: ময়মনসিংহের নান্দাইল পৌর সদরের চন্ডিপাশা স’মিল এলাকায় সোমবার দিবাগত রাতে আবুল খায়ের টোবাকো কোম্পানীর গোডাউন সহ ফাহিম ভিলা নামে একটি বাসার ছয়টি ঘর অগ্নিকান্ডে পুড়ে ছাই হয়েছে। এতে কেউ হতাহত না হলেও প্রায় ১৫ লক্ষাধিক টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে।

তবে আল্লাহর স্বত্ব বিধান পবিত্র কোরআন শরীফ রয়েছে অক্ষত। জ্বলন্ত সেই অগ্নিকান্ডে পুড়েনি কোরআন শরীফের কোন আরবী হরফ। সেই সাথে অক্ষত রয়েছে দুইটি জায়নামাজ। এ খবর ছড়িয়ে পড়ে নান্দাইলের সর্বত্র। তা নিজ চোখে দেখার জন্য উপজেলা সহ বিভিন্ন দূর-দূরান্ত থেকে লোকজন এসে ভিড় জমাচ্ছে অগ্নিকান্ডের স্থানে। মঙ্গলবার সকালে সংসদ সদস্য মো. আনোয়ারুল আবেদীন খান তুহিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহম্মদ আব্দুর রহিম সুজন, পৌর মেয়র রফিক উদ্দিন ভূঁইয়া ও থানার ওসি মনসুর আহম্মদ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

স্থানীয়রা জানায়, ভোররাতে এই অগ্নিকান্ড ঘটে। বাসার ভিতরে ঘুমন্ত অবস্থা লোকজনদেরকে বের করতে পারলেও আগুন বিশালাকার ছড়িয়ে পড়ায় ঘরের আসবাবপত্র-মালামাল বের করা সম্ভব হয়নি। ফায়ার সার্ভিসকে খবর দিলে তারা এসে দ্রুত আগুন নিয়ন্ত্রনে আনে। তারা আরও জানায়, কোম্পানীর গোডাউনে মশার কয়েল থেকে এ অগ্নিকান্ড ঘটতে পারে। টোবাকো কোম্পানীর প্রতিনিধি আল মামুন জানান, ‘গোডাউনে কোম্পানীর বিড়ি, সিগারেট ও ম্যাচ থাকলেও কোন লোকজন ছিল না। বিদ্যুতের সট সার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হতে পারে।’ ফায়ার সার্ভিসের টীম লিডার রুবেল মিয়া জানান, ‘এ ঘটনায় কেউ হতাহত হননি। তবে আগুনের সূত্রপাত ও য়তির সঠিক পরিমাণ জানতে তদন্ত কমিটি গঠন করা হবে।’

ছবি- আলম ফরাজী (এফবি আইডি)

Print Friendly, PDF & Email
Spread the love
  •  
  •  
  •  

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তা-হোস্ট
raytahost-gsnnews