সোমবার, ২৫ মে ২০২০, ০১:০৩ অপরাহ্ন
শিরোনাম :

আগামী ৪ ডিসেম্বর রেলের সেবা সপ্তাহ শুরু, থাকছে যেসব সেবা

Reporter Name
  • Update Time : সোমবার, ২ ডিসেম্বর, ২০১৯
  • ০ Time View

জিএসএন নিউজ ডেস্ক:  আগামী ৪ ডিসেম্বর অষ্টম প্রতিষ্ঠাবার্ষিকী ও রেলওয়ে সেবা সপ্তাহ পালন করবে রেলপথ মন্ত্রণালয়। সেবা সপ্তাহ ৪ থেকে ১১ ডিসেম্বর পর্যন্ত অব্যাহত থাকবে।

সোমবার (২ ডিসেম্বর) রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মো. শরিফুল আলম এ তথ্য নিশ্চিত করেন।  তিনি জানান, প্রতিষ্ঠাবার্ষিকী ও সেবা সপ্তাহ উপলক্ষে রেলপথ মন্ত্রণালয় ও বাংলাদেশ রেলওয়ে কিছু কর্মপরিকল্পনা গ্রহণ করেছে। এগুলোর মধ্যে রয়েছে- রেলপথ মন্ত্রণালয় ও রেলওয়ের কর্মকর্তাদের সমন্বয়ে ১০টি টাস্কফোর্স গঠন করা।

এসব টাস্কফোর্স ট্রেনের সময়সূচি, প্ল্যাটফর্মের দেখভাল, ওভার ব্রিজের অবস্থা, চলন্ত ট্রেন ও বাথরুমে বিদ্যুৎ-পানি ও লাইটের অবস্থা, যাত্রীদের সঙ্গে সৌজন্যমূলক আচরণ এবং নিয়োজিত কর্মকর্তাদের কার্যক্রম পর্যবেক্ষণ করা।

সেবা সপ্তাহ উপলক্ষে রেলওয়ের হাসপাতাল সংলগ্ন স্টেশনগুলোতে যাত্রীদের জন্য চিকিৎসাসেবা দেয়া হবে। এখানে প্রাথমিক চিকিৎসা হিসেবে যাত্রীদের ব্লাড প্রেশার ও ডায়াবেটিস পরীক্ষা করা হবে।

সেবা সপ্তাহ উপলক্ষে পুলিশিং কার্যক্রমও জোরদার থাকবে এবং যাত্রীসেবা নিশ্চিতকরণে বাহিনীকে প্রয়োজনীয় দিকনির্দেশনা দেবেন সংশ্লিষ্ট কর্মকর্তাগণ।

সেবা সপ্তাহে টাস্কফোর্সের কর্মকর্তারা টিকিট কালোবাজারির বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন। বিনা হয়রানিতে যাত্রীদের টিকিটপ্রাপ্তি নিশ্চিতের ব্যবস্থাও করা হবে। টাস্কফোর্স যাত্রীদের টিকিটপ্রাপ্তি এবং টিকিট সংক্রান্ত তথ্যাদি নিশ্চিত করবে।

প্রতিষ্ঠাবার্ষিকী ও সেবা সপ্তাহ উপলক্ষে স্টেকহোল্ডারদের নিয়ে রেলভবনে একটি আলোচনা সভার আয়োজন করা হবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2020
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: রায়তা-হোস্ট
raytahost-gsnnews