ইন্দোর টেস্টে ৬ ‍উইকেট হারিয়ে এলোমেলো বাংলাদেশ

খেলা

জিএসএন নিউজ ডেস্ক: ইন্দোর টেস্টের তৃতীয় দিন ভারত ৬ উইকেটে ৪৯৩ রানে প্রথম ইনিংস ঘোষণা করায় ৩৪৩ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করেছে বাংলাদেশ।

তবে ব্যাটিংয়ে নেমেই ধারাবাহিক উইকেট হারিয়ে এলোমেলো টাইগাররা। ঠিক যেন প্রথম ইনিংসের পুনরাবৃত্তি। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৬ উইকেট হারিয়ে ১৩৬ রান তুলেছে বাংলাদেশ।

এর আগে দলীয় ৪৪ রানে ৪ উইকেট হারায় বাংলাদেশ। এরপরই ধুকতে শুরু করে টাইগাররা। মাহমুদু্ল্লাহ কিছুটা হাল ধরতে চেয়েছিলেন। কিন্তু ১৫ রান করে ফিরে যান। দলীয় শত রান করার আগেই ৫ উইকেট হারায় মুমিনুলরা।

এদিকে ক্রিজে জমে থেকে মুশফিক ও লিটন দাস জুটি গড়ে রানের গতি বাড়ানোর চেষ্টা চালিয়ে যাচ্ছিলেন। কিন্তু অশ্বিনের বলে ৩৫ রান করে ক্যাচ আউট হয়ে ফিরে গেলেন লিটন।

এর আগে ব্যাটিংয়ে নেমে শুরুতেই বাংলাদেশের দুই ওপেনার ইমরুল কায়েস ও সাদমান ইসলাম আবারও দলকে বিপদে ফেলে প্যাভিলিয়নে ফিরে যান। ওপেনার ইমরুল কায়েস প্রথম ইনিংসে আউট হয়েছিলেন তিনি উমেশ যাদবের বলে। দ্বিতীয় ইনিংসেও ভারতীয় এই পেসারের শিকার ইমরুল কায়েস। কাকতালীয়ভাবে এবারও আউট হয়েছেন ৬ রানে।

ইমরুলের পর আউট হয়ে গেছেন সাদমান। মাত্র ১৬ রানে দুই ওপেনারকে হারিয়েছে সফরকারীরা। প্রথম ইনিংসে ইশান্ত শর্মার বলে প্যাভিলিয়নে ফেরা সাদমান দ্বিতীয় ইনিংসেও এই পেসারের শিকার। এবার বোল্ড হয়েছেন বাঁহাতি ওপেনার। ইশান্তের ইন সুইং বল সরাসরি আঘাত করে স্টাম্পে। প্রথম ইনিংসের মতো এবারও তার রান ৬।

মুমিনুল হক ও মোহাম্মদ মিঠুন মিলে তৃতীয় উইকেটে ২১ রানের জুটি গড়ে বিপর্যয় সামাল দেওয়ার চেস্টা করছিলেন। এ পরিস্থিতিতে মুমিনুলকে (৭) এলবিডব্লুর ফাঁদে ফেলেন শামি। মাঝে এক ওভার পরই শামিকে অযথাই পুল করতে গিয়ে ক্যাচ দেন মিঠুন (১৮)। ম্যাচ চতুর্থ দিনে টেনে নেওয়া দূরের কথা ইনিংস ব্যবধানে হার এড়ানোই এখন বড় চ্যালেঞ্জ বাংলাদেশের জন্য।

89total visits,1visits today

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *