কাটার মাস্টার মোস্তাফিজকে বাদ দেওয়ার সময় এসেছে?

খেলা

জিএসএন নিউজ ডেস্ক: যে মোস্তাফিজুর রহমানকে ট্রাম কার্ড ভাবা হচ্ছিল ভারত সফরে, সেই মোস্তাফিজ সুপার ফ্লপ টি-টোয়েন্টি সিরিজে। তিন ম্যাচের কোনোটিই উইকেটের দেখা পাননি এই ‘ম্যাজিক্যাল’ বোলার। ‘কাটার মাস্টার’র কাটার সামলানোর উপায় যেন এখন সব ব্যাটসম্যানদের ভালো জানা।

সদ্য শেষ হওয়া ভারতের বিপক্ষে টি-টোয়েন্টিতে সিরিজে পেস বোলিংয়ে বাংলাদেশকে নেতৃত্ব দিয়েছেন আসলে শফিউল ইসলাম ও আল-আমিন হোসেন। আল-আমিন প্রথম দুই ম্যাচে উইকেট না পেলেও তৃতীয় ম্যাচে উইকেট পেয়েছেন। ইকোনমিকও ছিল দারুণ। আর শফিউল দিল্লি ও নাগপুরে নিজের প্রথম ওভারেই ফিরিয়েছেন রোহিত শর্মাকে। দুই ম্যাচেই নিয়েছেন ২টি করে উইকেট।

এই দুইয়ের সঙ্গে বাংলাদেশের পেস বোলিং ইউনিটের আসল ‘নেতা’ যিনি, সেই মোস্তাফিজ ছিলেন বিবর্ণ। শুধু এই সিরিজেই নয়, ‘ফিজ’ আসলে অনেক দিন ধরেই নিজেকে হারিয়ে খুঁজছেন। মোস্তাফিজকে বাদ দেওয়ার সময় এসেছেন এমন প্রশ্নটাও তাই এসে যাচ্ছে। নাগপুরে একাদশে জায়গা হারাতে পারেন এমন গুঞ্জনও চাউর হয়েছিল।

শেষ পর্যন্ত অবশ্য মোস্তাফিজ খেলেছেন। তবে নাগপুরে রবিবার সিরিজ নির্ধারণী ম্যাচটির পর টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনেই প্রশ্ন শুনতে হলো, মোস্তাফিজকে বাদ দেওয়ার সময় এসেছে কিনা।

মাহমুদউল্লাহ স্বীকার করলেন মোস্তাফিজ পারছে না দলের প্রত্যাশা মেটাতে, ‘প্রত্যেকটা খেলোয়াড়ের জীবনে এ ধরনের সময় আসে। যখন আপনি চার, পাঁচটা বা ছয় ম্যাচ ভালো খেলতে পারবেন না। আমরা সবাই জানি সে চ্যাম্পিয়ন বোলার। ওর কাছ থেকে দল হিসেবে আমরা অনেক কিছুই আশা করি।’

কিন্তু তাই বলে মোস্তাফিজকে বাদ দিয়ে দিতে হবে এমনটা মানতে চান না​ মাহমুদউল্লাহ। বরং ‘কাটার মাস্টার’ খ্যাত বোলারের পাশে থাকার তাগিদ দিচ্ছেন তিনি, ‘অনেক সময় হয়তো বা চাহিদা অনুযায়ী ও পারফর্ম করতে পারছে না। কিন্তু আমার কাছে মনে হয় না এর জন্য অন্য কিছু চিন্তা করা উচিত। বরং ওকে দল হিসেবে আমাদের সাপোর্ট করা উচিত।’

মোস্তাফিজের একটা ভালো দিনই সব বদলে দিতে পারে বলে মনে করেন মাহমুদউল্লাহ, ‘যেভাবে ও কষ্ট করছে, আমার মনে হয় একটা ম্যাচই হয়তো সব পরিস্থিতি বদলে দিতে পারে।’

টি-টোয়েন্টি মিশন শেষ। ১-২ ব্যবধানে সিরিজ হেরেছে টাইগাররা। এবার টেস্টের লড়াই। মোস্তাফিজ আছেন এই সিরিজেও। তা ‘কাটার মাস্টার’ কি পারবেন সাদা পোশাকে রং ছড়াতে?

ইনদোরে দুই দলের প্রথম টেস্ট শুরু ১৪ নভেম্বর। কলকাতায় সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে ২২ নভেম্বর।

45total visits,1visits today

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *