1. admin@www.gsnnews24.com : admin : সাহিত্য বিভাগ
মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৬:৫৯ অপরাহ্ন
শিরোনাম :
আন্দোলনকারীরা উস্কানি দিলে রুম থেকে ধরে আনা হবে: ঢাবি ছাত্রলীগ সভাপতি ঢাবিতে কোটা আন্দোলনকারীদের সঙ্গে ছাত্রলীগের ধাওয়া-পাল্টা ধাওয়া, আহত কয়েকজন ঢাকা মেডিকেলে ভর্তি একাদশ শ্রেণিতে চূড়ান্ত ভর্তি শুরু কোটা সংস্কার দাবি : তাহলে কি রাজাকারের নাতিপুতিরা কোটা সুবিধা পাবে, প্রশ্ন প্রধানমন্ত্রীর রাষ্ট্রপতিকে দেওয়া স্মারকলিপিতে যা লেখা ছিল বাংলা ব্লকেড : সরকারকে শিক্ষার্থীদের ২৪ ঘণ্টার আলটিমেটাম নান্দাইলে নির্বাচনী সহিংসতায় পুড়িয়ে দেওয়া স্কুলটি ৭ মাসেও হয়নি মেরামত, পাঠদান কার্যক্রম চরম ব্যাহত আন্দোলন বন্ধ করে শিক্ষার্থীদের আদালতে যাওয়ার পরামর্শ স্বরাষ্ট্রমন্ত্রীর বাংলাদেশ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে: প্রধানমন্ত্রী বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ চায় না চীন

জাতীয়

শিরোনাম

৬৪ জেলায় ডেঙ্গু প্রতিরোধ ও চিকিৎসা মনিটরিং সেল গঠন করেছে আওয়ামী লীগ।

  • Update Time : শুক্রবার, ৯ আগস্ট, ২০১৯
  • ১৫৭ Time View

জিএসএন ডেক্স: দেশের ৬৪ জেলায় ডেঙ্গু প্রতিরোধ ও চিকিৎসা মনিটরিং সেল গঠন করেছে বাংলাদেশ আওয়ামী লীগ।

ঢাকাসহ সারা দেশে বিদ্যমান ডেঙ্গু রোগের চিকিৎসা, পরীক্ষা-নিরীক্ষাসহ যাবতীয় তথ্য সংগ্রহ ও সরবরাহ করবে এ মনিটরিং সেল।

রাজধানীর তোপখানা রোডে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) ভবনের নিচতলায় এ মনিটরিং সেল খোলা হয়েছে।

শুক্রবার বিএমএ সভাপতি ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ০১৩১৪৮৩৮৬৩৬ নম্বরে যোগাযোগ করে সারা দেশে বিদ্যমান ডেঙ্গু রোগের চিকিৎসা, পরীক্ষা-নিরীক্ষাসহ যাবতীয় তথ্য দিন।

গত ৩ আগস্ট আওয়ামী লীগের ধানমন্ডির কার্যালয়ে এক বৈঠকে ২২ সদস্যের কেন্দ্রীয় মনিটরিং সেল গঠন করা হয়। বৈঠকের উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সভায় সেতুমন্ত্রীর নেতৃত্বে ডেঙ্গু প্রতিরোধ ও চিকিৎসা মনিটরিং সেলের ৫ দফা কর্মসূচি গ্রহণ করা হয়।

কর্মসূচিগুলো হলো, ৬৪ জেলা মনিটরিং সেল গঠন, জনসচেতনতা সৃষ্টি, চিকিৎসক, নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মীদের কাজে উৎসাহিত করা, সরকারের সঙ্গে সমন্বয় করে প্রয়োজনীয় লজিস্টিক সাপোর্টের ব্যবস্থা করা এবং সব জেলায় প্রয়োজনীয় সংখ্যক চিকিৎসক, নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মী নিশ্চিত করা।

Spread the love

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Theme Customized By BreakingNews