1. admin@www.gsnnews24.com : admin : সাহিত্য বিভাগ
শনিবার, ০২ ডিসেম্বর ২০২৩, ০২:১৮ পূর্বাহ্ন
শিরোনাম :
নান্দাইল আসনে ৬জন প্রার্থীর মনোনয়ন পত্র দাখিল মানিকগঞ্জ ২ আসন থেকে টানা তৃতীয় বারের মতো মনোনয়ন পত্র জমা দিলেন মমতাজ বেগম ঈশ্বরগঞ্জে বালুবোঝাই ট্রাকচাপায় ২ পথচারী নিহত নান্দাইলে ধানবীজ বিতরণে অনিয়ম, মেম্বার একাই করলেন বিশজন কৃষকের স্বাক্ষর ইসি বিধিভঙ্গের অভিযোগে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ও সাকিবকে শোকজ তালিকায় আসেনি অনেক ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের নাম, উফশী প্রনোদনার বীজধান ও সার প্রকাশ্যে বিক্রি করছেন নামধারী কৃষকরা বাংলাদেশে অংশগ্রহণমূলক নির্বাচন দেখতে চায় পুরো বিশ্ব: ইইউ রাষ্ট্রদূত নান্দাইলে ছিনতাইয়ের কবলে পড়ে অটোরিকসা হারালেন চালক হৃদয় নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীরা কি আওয়ামী লীগে কোন্দল বাড়াবেন? মদনপুর শাহ সুলতানের মাজারে গভীর শ্রদ্ধা জানিয়ে অসীম উকিলের নির্বাচনী প্রচারণা শুরু

পাঁচ ধরনের কর্মসূচি পালনে ২২ সদস্যের ডেঙ্গু প্রতিরোধে আ.লীগের মনিটরিং সেল

  • Update Time : শনিবার, ৩ আগস্ট, ২০১৯
  • ১৪১ Time View

জিএসএন ডেক্স: পাঁচ ধরনের কর্মসূচি পালনে ২২ সদস্যের ডেঙ্গু প্রতিরোধ ও চিকিৎসা মনিটরিং সেল গঠন করেছে আওয়ামী লীগ।

শনিবার বিকেলে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে ডেঙ্গু প্রতিরোধে কার্যকর পদক্ষেপ বাস্তবায়ন এবং সর্বোচ্চ চিকিৎসাসেবা নিশ্চিতকরণে বিশেষজ্ঞ চিকিৎসক নেতাদের সঙ্গে আওয়ামী লীগের এক সভা অনুষ্ঠিত হয়।

সভায় সারাদেশে ডেঙ্গু-আক্রান্ত রোগীদের সর্বাত্মক সহযোগিতা ও সর্বোচ্চ চিকিৎসাসেবা নিশ্চিতকরণে আওয়ামী লীগের একটি ‘ডেঙ্গু প্রতিরোধ ও চিকিৎসা মনিটরিং সেল’ গঠন করা হয়।

সভায় ডেঙ্গু প্রতিরোধ ও চিকিৎসা মনিটরিং সেলের পাঁচ দফা কর্মসূচি গ্রহণ করা হয়। কর্মসূচিগুলো হলো- ক. ৬৪টি জেলা মনিটরিং সেল গঠন, খ. জনসচেতনতা সৃষ্টি, গ. চিকিৎসক, নার্স ও অন্য স্বাস্থ্যকর্মীদের কাজে উৎসাহিত করা, ঘ. সরকারের সাথে সমন্বয় করে প্রয়োজনীয় লজিস্টিক সাপোর্টের ব্যবস্থা করা এবং ঙ. সব জেলায় প্রয়োজনীয়সংখ্যক চিকিৎসক, নার্স ও অন্যান্য স্বাস্থ্যকর্মী নিশ্চিত করা।

সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মো. রশিদুল আলম, মুকুল বোস ও চিকিৎসক নেতারা।

মনিটরিং সেলের আহ্বায়ক ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন। কমিটির সদস্যরা হলেন- ডা. রোকেয়া সুলতানা, ডা. বদিউজ্জামান ভুঁইয়া (ডাবলু), ডা. এম ইকবাল আর্সলান, ডা. কনক কান্তি বড়ুয়া, ডা. মোহাম্মদ মনিরুজ্জামান ভুঁইয়া, ডা. মো. ইহতেশামুল হক চৌধুরী, ডা. এম এ আজিজ, ডা. শারফুদ্দিন আহমেদ, ডা. মোহাম্মদ জামাল উদ্দিন চৌধুরী, ডা. কামরুল হাসান খান, ডা. এম এ রউফ সরদার, ডা. এবিএম আব্দুল্লাহ, ডা. মো. কামরুল হাসান (মিলন), ডা. উত্তম কুমার বড়ুয়া, ডা. খান আবুল কালাম আজাদ, ডা. ঝিলন মিয়া সরকার, ডা. শাহানা আখতার রহমান, ডা. এহসানুল কবির জগলুল, ডা. আলী আসগর মোড়ল, ডা. মো. জুলফিকার আলী (লেনিন) এবং ডা. সৈয়দ আতিকুল হক।

সূত্র: জাগো

Spread the love

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2023
Theme Customized By BreakingNews