1. admin@www.gsnnews24.com : admin : সাহিত্য বিভাগ
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১২:৪২ অপরাহ্ন
শিরোনাম :
ইয়েমেনিরা ভয়ংকর ক্ষেপণাস্ত্র পেল, বড় ঝুঁকিতে ইসরায়েল-যুক্তরাষ্ট্র সাবেক সেনাপ্রধান জেনারেল আজিজের বিরুদ্ধে ওঠা অভিযোগ তদন্তে দুদকে আবেদন নান্দাইলে দরিল্ল্যা গয়েশপুর আবদুল হামিদ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন ॥ ১৪ হাজার ৩৩৭ কোটি টাকার প্রকল্প একনেকে অনুমোদন স্ত্রী-সন্তানসহ সাবেক আইজিপি বেনজীরকে দুদকে তলব ঘূর্ণিঝড় রেমাল :৩০টি মৃত হরিণ উদ্ধার ইসরায়েলকে পাত্তা না দিয়ে ফিলিস্তিনকে রাষ্ট্রের স্বীকৃতি ইউরোপের তিন দেশের নান্দাইলে তালিকা জটিলতায় ধানের মৌসুম শেষ হলেও হার্ভেস্টার পাচ্ছেন না কৃষক নান্দাইলে পরিকল্পনা মন্ত্রীর বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে সাংবাদিক সম্মেলন ॥ ঘূর্ণিঝড় রেমাল : ১৯ উপজেলায় নির্বাচন স্থগিত

জাতীয়

শিরোনাম

বিশ্বসেরা তরুণ নির্মাতাদের চলচ্চিত্র উৎসব ময়মনসিংহে অনুষ্ঠিত হতে যাচ্ছে

  • Update Time : শনিবার, ৩১ আগস্ট, ২০১৯
  • ১৮০ Time View

 

জিএসএন ডেস্ক:  গ্লোবাল ইয়ুথ ফিল্ম ফেস্টিভ্যাল বাংলাদেশ (জিওয়াইএফএফবি-১৯) এবার ময়মনসিংহে অনুষ্ঠিত হবে। ময়মনসিংহ শহরের শিল্পকলা একাডেমি মিলনায়তনে ‘লেটস সিনেমা’ স্লোগান নিয়ে তিন দিনব্যাপী বসবে এই আসর। এটি ৫সেপ্টেম্বর থেকে ৭ সেপ্টেম্বর পর্যন্ত চলবে।

চলচ্চিত্র সংসদ সিনেমা বাংলাদেশের আয়োজনে তিন দিনব্যাপী উৎসবে প্রদর্শিত হবে দেশ-বিদেশের ৭৪টি চলচ্চিত্র। ৫ সেপ্টেম্বর উৎসবের উদ্বোধন করবেন বরেণ্য সাংস্কৃতিক ব্যক্তিত্ব রামেন্দু মজুমদার। উপস্থিত থাকবেন দেশ-বিদেশের চলচ্চিত্র চলচ্চিত্র নির্মাতা ও বিশিষ্টজনেরা।

উৎসবের আন্তর্জাতিক প্রতিযোগিতা বিভাগে জমা পড়েছে বিশ্বের ১০১টি দেশের তরুণদের নির্মিত প্রায় ১৭০০টি চলচ্চিত্র। ৭ সেপ্টেম্বর সমাপনী দিনে বিচারকদের রায়ে পুরস্কারপ্রাপ্ত সেরা ৮টি চলচ্চিত্রের নাম ঘোষণা করা হবে।

উৎসবের আন্তর্জাতিক চলচ্চিত্র বিভাগে বিচারক হিসেবে দায়িত্ব পালন করছেন চলচ্চিত্র নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী, ৭২তম কান চলচ্চিত্র উৎসবে বিচারকের দায়িত্ব পালন করা ফিপরেসকি (ইন্টারন্যাশনাল ফেডারেশন অব ফিল্ম ক্রিটিকস) সদস্য সাদিয়া খালিদ এবং আলোচিত ইরানি নির্মাতা মোর্তেজা ফার্শবাফ।

গ্লোবাল ইয়ুথ ফিল্ম ফেস্টিভ্যাল বাংলাদেশ
গ্লোবাল ইয়ুথ ফিল্ম ফেস্টিভ্যাল বাংলাদেশ

জানা গেছে, এবার বাংলাদেশি তরুণদের শতাধিক চলচ্চিত্র জমা পড়েছে ‘হীরালাল সেন শ্রেষ্ঠ বাংলাদেশি চলচ্চিত্র’ বিভাগে। এ বিভাগে বিচারক হিসেবে আছেন নির্মাতা নূরুল আলম আতিক, নির্মাতা ও চলচ্চিত্র শিক্ষক জাহিদুর রহমান অঞ্জন এবং খ্যাতনামা স্থপতি ও নির্মাতা এনামুল করিম নির্ঝর।

এছাড়া উৎসবে থাকবে দেশ-বিদেশের তরুণ ৫০ জন নির্মাতার অংশগ্রহণে চলচ্চিত্র নির্মাণ কর্মশালা। এ পর্বে প্রশিক্ষক হিসেবে থাকবেন নির্মাতা গোলাম রাব্বানী বিপ্লব, প্রসূন রহমান, জসীম আহমেদ, কথাশিল্পী সাদাত হোসাইনসহ প্রমুখ।

উৎসবের ‘আমন্ত্রিত চলচ্চিত্র বিভাগে’ প্রতিযোগিতার বাইরে প্রদর্শিত হবে এই সময়ের আলোচিত তিনটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র।

জিওয়াইএফএফবি ২০১৯ আয়োজক কমিটিতে রয়েছেন হেমন্ত সাদীক, উৎসব প্রযোজক ও তরুণ চলচ্চিত্র নির্মাতা। জিসান মাহাদী, সাধারণ সম্পাদক, সিনেমা বাংলাদেশ। আসমা আখতার লিজা, সমন্বয়ক, নির্দেশক ও চিত্রনাট্যকার। হাসান মিসবাহ, সিনিয়র সহ-সভাপতি, সিনেমা বাংলাদেশ ও সংবাদকর্মী ইবনুল কাইয়ুম, সহ-সভাপতি, সিনেমা বাংলাদেশ ও শিশু-সাহিত্যিক।

Spread the love

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Theme Customized By BreakingNews