1. admin@www.gsnnews24.com : admin : সাহিত্য বিভাগ
শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ১০:৫৫ অপরাহ্ন
শিরোনাম :
গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে একই পরিবারের শিশু সহ ৬ জন দগ্ধ সদরঘাটে লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড নান্দাইলে নিরীহ ব্যাক্তির দোকানপাটে প্রতিপক্ষের হামলা ॥ লক্ষাধিক টাকা ছিনতাই নান্দাইল প্রেসক্লাব সাংবাদিকদের সম্মানে সবুজ আন্দোলন ও সেবা ফাউন্ডেশনের ইফতার মাহফিল নান্দাইলে খাদ্য বান্ধব কর্মসূচীর পুরাতন ডিলার ও উপকারভোগী তালিকা বাতিলের দাবী শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি, ঈদ বৃহস্পতিবার পাটুরিয়া ফেরি ঘাটে ঘরমুখো মানুষের উপচেপড়া ভিড় হরিরামপুরে কেন্দ্রীয় যুবলীগ নেতার ঈদ সামগ্রী বিতরণ যৌথ বাহিনীর অভিযানে বান্দরবানে আটক ৪৯ নান্দাইলে সড়ক দুর্ঘটনায় নারী-পুরুষ দুইজন নিহত

জাতীয়

শিরোনাম

নিউইয়র্কে বাংলাদেশের নামে নতুন সড়ক

  • Update Time : সোমবার, ২৭ মার্চ, ২০২৩
  • ১৩৬ Time View
নিউইয়র্কে বাংলাদেশের নামে নতুন সড়ক। ছবি সংগৃহিত

বাংলাদেশের মহান স্বাধীনতা দিবসে নিউইয়র্কের একটি ব্যস্ততম রাস্তার নামকরণ করা হয়েছে বাংলাদেশ স্ট্রিট। জ্যাকসন হাইটসের সেভেনট্রি থার্ড স্ট্রিট এখন থেকে এই নামে পরিচিত হবে। এ উপলক্ষে গতকাল রোববার দুপুরে সেখানে একটি অনুষ্ঠানের আয়জন করা হয়। এতে মুলধারার রাজনীতিবিদসহ বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি যোগ দেন।

স্থানীয় ২৫ ডিস্ট্রিক্টের কাউন্সিলম্যান শেখর কৃষ্ণানের উদ্যোগে নিউইয়র্কের বাংলাদেশি অধ্যুষিত এলাকার এই রাস্তার নতুন নামকরণ করা হলো। এমনিতেই ঐ এলাকাটি উৎসবমুখর থাকে বাংলাদেশিদের পদচারণায়। নতুন নামকরণের ফলে প্রবাসী বাংলাদেশিদের উচ্ছ্বাস ছিল অনেক বেশি। অনুষ্ঠানে যোগ দিতে এসেছিলেন ইউএস কংগ্রেস ওম্যান গ্রেস ম্যাংসহ অনেক গুরুত্বপূর্ণ ব্যক্তিরা।

 

 

 

জ্যাকসন হাইটস বাংলাদেশি বিজনেস অ্যাসোসিয়েশনের (জেবিবিএ) নেতারা অনেকদিন ধরে, রাস্তাটির নামকরণ নিয়ে কাজ করে আসছিলেন। নিউইয়র্কে দুটি এলাকায় লিটল বাংলাদেশ এভিনিউ নামকরণের পর এবার গুরুত্বপূর্ণ এই রাস্তাটির নাম হওয়ায় খুশি প্রবাসী বাংলাদেশিরা। তারা বলছেন, এভাবেই যুক্তরাষ্ট্রে বাংলাদেশিদের অবদান স্বীকৃতি পাচ্ছে।

 

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেবিবিএ এর সাধারণ সম্পাদক ফাহাদ সোলায়মান, কামরুজ্জামান কামরুল, গিয়াস আহমেদ, আবু জাফর মাহমুদ, রুহুল আমিন সিদ্দিকী, মোহাম্মদ আলী, মোর্শেদ আলম, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান, শাহানা রহমান, ফখরুল ইসলাম দেলোয়ার, মাওলানা কাজী কায়্যূম, মাসুদ রানা তপন, তারেক হাসান খান, মোহাম্মদ নমি, মনিকা চৌধুরী, নাঈমা খান, ইভান খানসহ জেবিবিএ’র দুই গ্রুপের নেতারা।

 

 

 

শেখর কৃষ্ণান বাংলাদেশ স্ট্রিট নামকরণ করার বিষয়টি বাংলাদেশিদের সাফল্য হিসাবে বর্ণনা করেন। তিনি বলেন, ‌‘এই স্ট্রিটের নামকরণ বাংলাদেশ স্ট্রিট করতে পেরে আমরা আনন্দিত। বাংলাদেশি কমিউনিটির এখানে বিশেষ অবদান রয়েছে। এই অবদান তারা ধারাবাহিকভাবে রেখে চলেছেন। ৭৩ স্ট্রিট হচ্ছে বাংলাদেশিদের হার্ট। এখানে অনেক বাংলাদেশি প্রতিষ্ঠান রয়েছে। এখানে বিশ্বের বিভিন্ন দেশ থেকে বাংলাদেশিরা আসেন। তাদের কমিউনিটিতে অনেক অবদান রয়েছে। তাদের জন্য এটি করতে পেরে আমি আনন্দিত।’

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন ক্র্যাটলিনা ক্রুস, গ্রেস ম্যাং, নিউইয়র্ক স্টেটের জেসিকা গঞ্জালেস, সিটি কাউন্সিলম্যান স্টিভেন রাগা, মাইকেল জিয়ানারিস নিউইয়র্ক স্টেটের সিনেটর।

 

 

 

তারা সবাই বাংলাদেশিদের সাফল্য বর্ণনা করেন এবং তাদের অবদান বিশেষভাবে স্মরণ করে বলেন, ‌‘বাংলাদেশিরা কমিউনিটি বিনির্মাণে বিশেষ অবদান রেখে চলেছেন। আজকে বাংলাদেশ স্ট্রিটের উদ্বোধন করতে পেরে আমরা আনন্দিত।’

Spread the love

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Theme Customized By BreakingNews