1. admin@www.gsnnews24.com : admin : সাহিত্য বিভাগ
শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১২:১৮ পূর্বাহ্ন
শিরোনাম :
গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে একই পরিবারের শিশু সহ ৬ জন দগ্ধ সদরঘাটে লঞ্চের দড়ি ছিঁড়ে ৫ জনের মৃত্যু : আসামিদের তিন দিনের রিমান্ড নান্দাইলে নিরীহ ব্যাক্তির দোকানপাটে প্রতিপক্ষের হামলা ॥ লক্ষাধিক টাকা ছিনতাই নান্দাইল প্রেসক্লাব সাংবাদিকদের সম্মানে সবুজ আন্দোলন ও সেবা ফাউন্ডেশনের ইফতার মাহফিল নান্দাইলে খাদ্য বান্ধব কর্মসূচীর পুরাতন ডিলার ও উপকারভোগী তালিকা বাতিলের দাবী শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি, ঈদ বৃহস্পতিবার পাটুরিয়া ফেরি ঘাটে ঘরমুখো মানুষের উপচেপড়া ভিড় হরিরামপুরে কেন্দ্রীয় যুবলীগ নেতার ঈদ সামগ্রী বিতরণ যৌথ বাহিনীর অভিযানে বান্দরবানে আটক ৪৯ নান্দাইলে সড়ক দুর্ঘটনায় নারী-পুরুষ দুইজন নিহত

জাতীয়

শিরোনাম

৭৩ উন্নয়ন প্রকল্প ময়মনসিংহে উদ্বোধন প্রধানমন্ত্রীর

  • Update Time : শনিবার, ১১ মার্চ, ২০২৩
  • ১০৮ Time View
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি : সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ময়মনসিংহ বিভাগের সার্বিক উন্নয়ন নিশ্চিত করতে ৭৩টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ৩০টি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন।

শনিবার (১১ মার্চ) বিকেলে সার্কিট হাউস মাঠে আয়োজিত এক জনসভায় ফলক উন্মোচনকালে প্রধানমন্ত্রী ময়মনসিংহ বিভাগে ৫৭০ দশমিক ০৭ কোটি টাকা ব্যয়ে ৭৩টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ২ হাজার ৭৬২ দশমিক ২৭ কোটি টাকা ব্যয়ে আরো ৩০টিসহ মোট ১০৩ উন্নয়ন প্রকল্প ও প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

 

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে ময়মনসিংহ উৎসবের নগরীতে পরিণত হয়। পুরো শহরকে শেখ হাসিনার প্রতিকৃতি এবং রঙিন পোস্টার, ব্যানার ও ফেস্টুনে সজ্জিত করা হয়েছে।

উন্নয়ন প্রকল্পগুলোর মধ্যে রয়েছে- ময়মনসিংহ কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন ছবির ভিত্তিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উন্মোচন, ৫০ শয্যা বিশিষ্ট ডা. মুশফিকুর রহমান শুভ মেমোরিয়াল ইসলামিক মিশন হাসপাতাল, ত্রিশাল উপজেলায় ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির ১০০০ আসন বিশিষ্ট একটি অডিটোরিয়াম কাম কমিউনিটি সেন্টার নির্মাণ, ব্রহ্মপুত্র নদের ভাঙন থেকে গফরগাঁওয়ের চরআলগী ইউনিয়ন রক্ষা বাঁধ নির্মাণ, নতুন সদর উপজেলা পরিষদ হাসপাতাল, হালুয়াঘাটে গোরবাকুড়া-কড়ইতলী স্থলবন্দর, জেলা আইনজীবী সমিতির মূল ভবন- শহীদ অ্যাডভোকেট নজরুল ইসলাম ভবন ও বেগম ফজিলাতুন্নেসা মুজিব মহিলা কলেজ।

এছাড়াও, ভিত্তিপ্রস্তর স্থাপন করা উন্নয় প্রকল্পগুলোর মধ্যে রয়েছে- বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে দেশরতœ- শেখ হাসিনা হল নির্মাণ, শেখ রেহানা হল, রোজী জামাল হল, সরকারি আনন্দ মোহন কলেজে ৫০০ শয্যা বিশিষ্ট ৫তলা ছাত্রী হোস্টেল ও বিদু্যুৎ বিতরণ ব্যবস্থা।

 

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামী লীগ সরকারের আন্তরিক ও নিরলস প্রচেষ্টায় ব্যাপক উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের ফলে বদলে গেছে ময়মনসিংহ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে গত ১৪ বছরে জেলায় কৃষি, শিক্ষা, স্বাস্থ্য, অবকাঠামোসহ সব ক্ষেত্রে ব্যাপক উন্নয়ন দৃশ্যমান।

অতীতে কোনো সরকারের আমলে এ ধরনের উন্নয়ন হয়নি। এ উন্নয়নের সুফল এখন ময়মনসিংহের সাধারণ মানুষ ভোগ করছে।

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালকে ৫০০ শয্যার হাসপাতাল থেকে ১০০০ শয্যায় উন্নীত করা ময়মনসিংহবাসীর দীর্ঘদিনের দাবি।

 

প্রধানমন্ত্রী ২০১৩ সালে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের শয্যা ৫০০ থেকে বাড়িয়ে ১০০০ শয্যায় উন্নীত করেছেন।

শেরপুর, জামালপুর, টাঙ্গাইল, নেত্রকোনা ও কিশোরগঞ্জের পাশাপাশি উত্তরবঙ্গ, সুনামগঞ্জ, নরসিংদী ও গাজীপুরসহ বৃহত্তর ময়মনসিংহের মানুষ এখন ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল থেকে চিকিৎসা ও চিকিৎসা সেবা পাচ্ছেন।

শেখ হাসিনা শিক্ষা বোর্ড প্রতিষ্ঠা, পুরাতন ব্রহ্মপুত্র নদের ড্রেজিং এবং ময়মনসিংহকে একটি বিভাগ ও সিটি কর্পোরেশন করার জন্য স্থানীয় জনগণের সব দাবি পূরণ করেছেন।

সূত্র : বাসস।

Spread the love

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Theme Customized By BreakingNews