1. admin@www.gsnnews24.com : admin : সাহিত্য বিভাগ
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১১:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম :
ইয়েমেনিরা ভয়ংকর ক্ষেপণাস্ত্র পেল, বড় ঝুঁকিতে ইসরায়েল-যুক্তরাষ্ট্র সাবেক সেনাপ্রধান জেনারেল আজিজের বিরুদ্ধে ওঠা অভিযোগ তদন্তে দুদকে আবেদন নান্দাইলে দরিল্ল্যা গয়েশপুর আবদুল হামিদ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির নির্বাচন সম্পন্ন ॥ ১৪ হাজার ৩৩৭ কোটি টাকার প্রকল্প একনেকে অনুমোদন স্ত্রী-সন্তানসহ সাবেক আইজিপি বেনজীরকে দুদকে তলব ঘূর্ণিঝড় রেমাল :৩০টি মৃত হরিণ উদ্ধার ইসরায়েলকে পাত্তা না দিয়ে ফিলিস্তিনকে রাষ্ট্রের স্বীকৃতি ইউরোপের তিন দেশের নান্দাইলে তালিকা জটিলতায় ধানের মৌসুম শেষ হলেও হার্ভেস্টার পাচ্ছেন না কৃষক নান্দাইলে পরিকল্পনা মন্ত্রীর বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে সাংবাদিক সম্মেলন ॥ ঘূর্ণিঝড় রেমাল : ১৯ উপজেলায় নির্বাচন স্থগিত

জাতীয়

শিরোনাম

আইনজীবী সমিতির নির্বাচনে সাংবাদিকদের ওপর পুলিশি হামলার ঘটনায় ডুজার উদ্বেগ

  • Update Time : বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩
  • ৬২ Time View
দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টের আইনজীবী সমিতির নির্বাচনে পেশাগত দায়িত্ব পালনকালে পুলিশের নগ্ন হামলার শিকার হয়েছেন অন্তত ১০ জন সাংবাদিক। গতকাল বুধবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি মিলনায়তনে বিনা কারণে সাংবাদিকদের ওপর নির্মম হামলার ঘটনা ঘটে।

 

 

হামলায় গুরুতর আহত হয়ে বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন নিউজের সাংবাদিক জাবেদ আখতার এখনও হাসপাতালে চিকিৎসাধীন। আহতদের মধ্যে আরো আছেন প্রথম আলোর ফটোসাংবাদিক শুভ্র কান্তি দাশ, জাগোনিউজের জ্যেষ্ঠ সাংবাদিক ফজলুল হক, আজকের পত্রিকার সাংবাদিক নূর মোহাম্মদ, ইনডিপেনডেন্ট টেলিভিশনের সাংবাদিক জান্নাতুল ফেরদৌস, বৈশাখী টেলিভিশনের ক্যামেরাপারসন ইব্রাহিম হোসেন, এটিএন বাংলার ক্যামেরাপারসন হুমায়ুন কবির ও দৈনিক মানবজমিনের সাংবাদিক আবদুল্লাহ আল মারুফ।

 

আজ বৃহস্পতিবার পুলিশের ন্যক্কারজনক এ হামলার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (ডুজা) সভাপতি মামুন তুষার ও সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম রুবেল।

যৌথ বিবৃতিতে নেতারা বলেন, দেশের সর্বোচ্চ আদালত চত্ত্বরে পুলিশ সাংবাদিকদের যেভাবে আক্রমণের লক্ষ্যবস্তুতে পরিণত করেছেন, তা কোনো সভ্য সমাজে কাম্য হতে পারে না। এই ন্যক্কারজনক হামলা সম্পূর্ণ আইনবিরুদ্ধ। এই ঘটনার মাধ্যমে দেশের সংবিধানস্বীকৃত গণমাধ্যমের স্বাধীনতাকে পদদলিত করা হয়েছে। এই ঘটনা একইসঙ্গে মানবাধিকার লঙ্ঘনেরও এক নির্মম দৃষ্টান্ত হয়ে থাকবে।

তারা আরো বলেন, অতীতে সাংবাদিক নির্যাতনের বিভিন্ন ঘটনায় কোনো বিচার বা প্রশাসনিক পদক্ষেপের উদাহরণ না থাকায় প্রতিনিয়তই সাংবাদিকদের ওপর এমন নির্যাতন ঘটে চলেছে। আমরা সুপ্রিম কোর্টে সাংবাদিকদের ওপর বেআইনি পুলিশি আক্রমণের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি। একইসঙ্গে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে এ ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত করে দোষী পুলিশ সদস্যদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার জোর দাবিও জানাচ্ছি আমরা। পাশাপাশি আহত সাংবাদিকদের চিকিৎসার ব্যয় সরকারকে বহন করতে হবে এবং তাঁদের যথাযথ ক্ষতিপূরণ দিতে হবে।

Spread the love

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2024
Theme Customized By BreakingNews